September 22, 2018

বঙ্গবন্ধুকে অবমাননার অভিযোগে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

20170514_123621রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবনির্মিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে জাতির জনক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের প্রতিকৃতি সবার নিচে দেয়ায় প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রোববার দুপুর ১২টায় ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে স্মৃতিফলকের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন, রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুসহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।
এ সময় খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সুত্রে গাঁথা। তিনি না থাকলে এই লাল সবুজের পতাকা পেতাম না। এ দেশের স্বাধীনতার প্রশ্নে তিনি সকলের উর্ধ্বে। ক্যাম্পাসে বুদ্ধিজীবী স্মৃতিফলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নিচে দিয়ে তাকে চরমভাবে অবমাননা করা হয়েছে। এ সময় স্মৃতিফলকটির দ্রুত অপসারনের দাবী জানান তিনি।
তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় জাতীয় চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের অবদান যথেষ্ঠ ছিল। এখন পর্যন্ত এই ক্যাম্পাসে তার নামে কোন হল নেই। শুধু সিন্ডিকেট সভায় পাশ করলেই হবে না বাস্তবায়নও করতে হবে।

Related posts