September 19, 2018

বগুড়ায় নামাজের সময় মুসল্লিদের উপর গুলি; নিহত মুয়াজ্জিন

নিহত মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন

বগুড়া ডেস্কঃ বগুড়ার শিবগঞ্জে বৃহস্পতিবার মাগরিবের নামাজের সময় শিয়া সম্প্রদায়ের সুরক্ষিত একটি মসজিদে অস্ত্রধারী দুর্বৃত্তের অতর্কিত হামলায় মসজিদের মুয়াজ্জিন নিহত হয়েছেন। নিহত মুয়াজ্জিনের নাম মোয়াজ্জেম হোসেন। তার বয়স ৬৫ বছর।

এ ঘটনায় কমপক্ষে ৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মসজিদের ইমাম হরিপুর চককানু গ্রামের শাহিনুর রহমান (৪০), আফতাব আলী (৪০) ও আবু তাহের (৩৫) এর অবস্থা আশঙ্কাজনক।

তাদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত বাকি চারজনের নাম জানা যায়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শী এবং ওই মসজিদে নামাজ আদায়কারী তৌফিক হোসেন জাগো নিউজকে জানান, শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের হরিপুর গ্রামে স্থানীয় বাসস্ট্যান্ডের কাছে মসজিদ-ই- আল মোস্তফার অবস্থান। শিয়া সম্প্রদায়ের এই মসজিদটি আগে থেকে উঁচু দেয়াল ও লোহার গেট দিয়ে সুরক্ষিত।

বৃহস্পতিবার মাগরিবের নামাজের শেষের দিকে মসজিদের দেয়াল টপকে আগ্নেয়াস্ত্র হাতে ৪ যুবক মসজিদে প্রবেশ করে। এ সময় ১৬ জন মুসল্লি নামাজ আদায় করছিলেন। দুর্বৃত্তরা পেছন থেকে নামাজরত মুসল্লিদের উপর অতর্কিত গুলি হামলা চালিয়ে পালিয়ে যায়। এসময় গুলির বিকট শব্দে চারপাশ কেঁপে উঠে।

দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে মসজিদের ইমাম ও মোয়াজ্জিনসহ ৭ জন গুলিবিদ্ধ হয়েছেন। এরমধ্যে মাথায় গুলি লেগে আহত মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জিম হোসেন (৬৫) বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পথে মারা যায়। তিনি হরিপুর গ্রামের মৃত বছির উদ্দিনের ছেলে।

হামলার খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশের ওসি আহসান হাবীবসহ থানার অন্যান্য পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। ঘটনাস্থল থেকে পুলিশ গুলির ৭ রাউন্ড খোসা উদ্ধার করেছে।

শিবগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ আহসান হাবীব জানান, মাগরিবের নামাজের পর দুর্বৃত্তরা গুলি ছুঁড়েছে। এ ঘটনায় গুরুতর আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, থানা সদর থেকে বেশ কিছু দূরে দুর্গম গ্রামে মসজিদটির অবস্থান। সেখানে এ ধরনের হামলার পেছনে নিশ্চয় বড় কোনো ষড়যন্ত্র রয়েছে। পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন মাঠে নেমেছে। প্রয়োজনে অস্ত্রধারীদের ধরতে চিরুনী অভিযান চালানো হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts