September 24, 2018

বগুড়ায় ইসলামী ব্যাংকের সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান

শিয়াব হোসেন
বগুড়া থেকেঃ
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বগুড়া জোনের উদ্যোগে এসএসসি ও সমমানের পরীক্ষায়  জিপিএ-৫ প্রাপ্ত সুবিধাবঞ্চিত ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠান রবিবার, ১৭ জুলাই ২০১৬ বগুড়া কনভেনশন সেন্টার, বখশী বাজার, বগুড়ায় অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে ২৭৮ জন সুবিধাবি ত শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোন প্রধান মো. মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভুঁইয়া, এফসিএ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানী সচিব আবু রেজা মুহা. ইয়াহিয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি মো. মাছুদুর রহমান মিলন,  সাবেক সভাপতি ফজলুর রহমান পাইকার, সরকারী আজিজুল হক কলেজর প্রফেসর মো. রেজাউন্নবী, টিএমএসএস-এর নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরা বেগম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মনিরা সুলতানা, বগুড়া জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা শারমিন হক সহ ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্র্থদের অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৭৮ জন শিক্ষার্থীকে দুই বছরের জন্য শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সুবিধা বি ত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ করে দিয়েছে। শিক্ষা অর্জনের অধিকার সকলের। ইসলামী ব্যাংক এ অধিকারের ব্যাপারে সচেষ্ট। তিনি বলেন, সম্পদের সুষম বন্টন ও ধনী-গরিবের বৈষম্য কমিয়ে একটি মানবিক ধারার ব্যাংক ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক। সমাজের বি তদের প্রতি দায়বোধ থেকেই এ ব্যাংক প্রতি বছর মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে তিনি দেশ গড়ার কাজে তাদেরকে অবদান রাখার আহবান জানান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৭/০৭/২০১৬

Related posts