September 21, 2018

বক্স অফিসে শাহরুখের ‘ফ্যান’-এর রেকর্ড!

আরও একবার বক্স অফিসে নিজের জাদু চালালেন শাহরুখ খান। তার অভিনীত নতুন সিনেমা ‘ফ্যান’ মুক্তি পেয়েই গড়েছে রেকর্ড। প্রথম দিনেই প্রায় ২০ কোটি রুপি আয় করে ‘ফ্যান’ এখন চলতি বছরের সর্বোচ্চ উদ্বোধনী আয়ের সিনেমা।

বৃহস্পতিবার পর্যন্ত এই রেকর্ডটি ছিল আকশায় কুমার অভিনীত ‘এয়ারলিফ্ট’-এর দখলে। চলতি বছরের ২২ জানুয়ারি মুক্তি পেয়ে প্রথম দিন সিনেমাটি আয় করেছিল ১২ কোটি ৩৫ লাখ ডলার। চারমাস ধরে অক্ষত থাকা সেই রেকর্ডকে এবার ভেঙে দেয় ‘ফ্যান’-এর ১৯ কোটি ২০ লাখ রুপির আয়।

বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এ নিয়ে টুইট করেন, “শুক্রবার মুক্তির দিন রেকর্ড ভেঙ্গেছে ‘ফ্যান’। মাল্টিপ্লেক্স আর সিনেমা হলগুলোতে চলছে দারুণভাবে। শুক্রবার আয় করেছে ১৯.২০ কোটি রূপি। শনি আর রোববারের আয় খুবই গুরুত্বপূর্ণ সিনেমাটির একটি দুর্দান্ত বক্স অফিস আয়ের জন্য।”

১০৫ কোটি রূপি বাজেটের সিনেমাটির সাফল্যের চাকা এভাবে ঘুরতে থাকলে দু’সপ্তাহের মধ্যেই লগ্নির টাকা ছাড়িয়ে লাভের অংশ তুলে নিতে পারবে ‘ফ্যান’, এমনটাই ভাবছেন নির্মাতারা। এখন পর্যন্ত ভারতে ৩৫০০টি এবং আন্তর্জাতিক বাজারে ১৫০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মানিশ শর্মা নির্মিত সিনেমাটি।

‘ডন’, ‘দ্য ডুপ্লিকেইট’, ‘ওম শান্তি ওম’-এর মতো এই সিনেমাতেও শাহরুখ ফিরেছেন দ্বৈত চরিত্রে, তবে এবারের চরিত্রটি ছিল আরও চ্যালেঞ্জিং। এই সিনেমায় তিনি একইসঙ্গে অভিনয় করেছেন একজন সিনে তারকা এবং তার ভক্তের চরিত্রে।

অনেক আশা থাকলেও শাহরুখ-কাজলের ‘দিলওয়ালে’ হতাশ করেছিল গতবছর। উড়ন্ত সূচনার পরও বক্স অফিসে একেবারেই মুখ থুবড়ে পড়েছিল সিনেমাটি। ‘ফ্যান’-এর বেলাতেও সেরকম কিছু যাতে না হয়, সে আশাতেই থাকবেন নির্মাতারা।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৮ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts