November 20, 2018

ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলা ঘটনার নিন্দা জানিয়েছে ইসলামী ঐক্যজোট

রিপন হোসেন
ঢাকা থেকেঃ
ফ্রান্সের জাতীয় দিবস ‘বাস্তিল ডে’ উপলক্ষ্যে নিস শহরে আয়োজিত অনুষ্ঠানে ট্রাকচাপা দিয়ে শিশুসহ অন্তত ৮৪ জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ ।

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় সব ধরনের সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এবং ফ্রান্সের নিস শহরে নিহতদের পরিবার পরিজন, ফ্রান্স সরকার এবং সে দেশের নাগরিকদের প্রতি গভীর সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, নিরীহ সাধারণ মানুষদের ওপর সন্ত্রাসী হামলায় আমরা হতবাক। আমরা আশা করছি এ ধরনের সন্ত্রাসী হামলা বন্ধ করার জন্য শান্তিকামী বিশ্ব সম্প্রদায় সমন্বিত পদক্ষেপ গ্রহণ করবে।

দেশে শান্তির জন্য ইসলামী ঐক্যজোট ঘোষিত  দু’আ দিবস পালিত আজ ১৫ জুলাই ইসলামী ঐক্যজোটের পক্ষ হতে জানানো আহবানে সাড়া দিয়ে  শুক্রবার জুমার খুৎবাপূর্ব বয়ানে জনমনে সন্ত্রাস বিরোধী চেতনা সৃষ্টির লক্ষ্যে পবিত্র কোরআন-সুন্নাহর আলোকে দেশের ইমাম ও খতিবগণ বয়ান পেশ করেছেন এবং দেশের শান্তি ও সুস্থিতির জন্যে সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া করেছেন। কেন্দ্রীয়ভাবে বাদ জুমা ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় কার্যালয়েও দেশ জাতির কল্যান ও শান্তি স্থিতিশীলতা কামানা করে মুনাজাত করা হয়। মুনাজাত পূর্ব আলোচনায় জোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, সন্ত্রাসের মাধ্যমে দীন কায়েম হয় না বরং দীনের প্রতি মানুষ বীতশ্রদ্ধ হয়ে যায়। তাই প্রয়োজনে সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলনের ডাক দেয়া হবে।

তিনি আরো বলেন, সন্ত্রাস নির্মূল করতে এবং দেশে শান্তি ও উন্নয়নে ইসলামের বিকল্প নেই। প্রকৃত ইসলামী শিক্ষার মাধ্যমেই বিভ্রান্ত সন্ত্রাসীদের সঠিক পথে আনা সম্ভব। এজন্য শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা আবশ্যক।

জোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন  মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা যুবায়ের আহমদ, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৫/০৭/২০১৬

Related posts