September 24, 2018

ফ্রান্সের ঘটনায় ন্যাপ‘র নিন্দা-প্রতিবাদ ও শোক

রিপন হোসেন
ঢাকা থেকেঃ
ফ্রান্সের জাতীয় দিবস ‘বাস্তিল ডে’ উপলক্ষ্যে নিস শহরে আয়োজিত অনুষ্ঠানে ট্রাক হামলায় শিশুসহ অন্তত ৮৪ জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ ও গভীর শোক জানিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় শহর ‘নিস’-এ বাস্তিল দিবসের উৎসবে জড়ো হওয়া জনতার ওপর ট্রাক চালিয়ে মানুষ হত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়- এটি কাপুরোষোচিত। বিশ্বব্যাপী এই ধরনের নির্মম ও পৈশাচিক হামলা প্রতিরোধ করতে না পারলে সারাবিশ্ব হুমকির মুখে পড়বে। হামলাকারীরা কাপুরুষ। তারা অন্যের স্বাধীন কর্মকান্ডকে শ্রদ্ধা করে না। তাই তারা মানুষ হত্যার উল্লাসে মেতে ওঠে। দুস্কৃতিকারীরা মানবতা ও মানব জাতির শত্রু। এদের মধ্যে মানবিকতা ও মনুষ্যত্বের লেশমাত্র নেই। এরা সন্ত্রাসী হামলা ও মানুষ হত্যা করার পৈশাচিক খেলায় উন্মাদ হয়ে দেশে দেশে উন্নয়ন, অগ্রগতি ও স্বাধীনভাবে কাজ করার পথে বাধার প্রাচীর সৃষ্টি করছে।

শোক বার্তায় নেতৃদ্বয় সব ধরনের সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এবং ফ্রান্সের নিস শহরে নিহতদের পরিবার পরিজন, ফ্রান্স সরকার এবং সে দেশের নাগরিকদের প্রতি গভীর সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, নিরীহ সাধারণ মানুষদের ওপর সন্ত্রাসী হামলায় আমরা হতবাক। আমরা আশা করছি এ ধরনের সন্ত্রাসী হামলা বন্ধ করার জন্য শান্তিকামী বিশ্ব সম্প্রদায় সমন্বিত পদক্ষেপ গ্রহণ করবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৫/০৭/২০১৬

Related posts