September 19, 2018

 ফেসবুকে আকুতি তালেবান থেকে বাঁচতে!

তালেবানের সঙ্গে লড়াইয়ে ফেসবুকের শরণাপন্ন হয়েছেন আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের ডেপুটি গভর্নর মোহাম্মদ জান রাসুলইয়ার। গত দুদিনে তালেবানের হামলায় ৯০ সৈন্য মারা যাওয়ার পর তিনি ফেসবুকে প্রেসিডেন্ট আশরাফ ঘাণিকে উদ্দেশ্য করে লিখেছেন, কিছু না করলে হেলমান্দ হাতছাড়া হয়ে যাবে।

ফেসবুক বার্তায় তিনি লেখেন, ফেসবুকের মাধ্যমে এ ধরনের বার্তা দেওয়াটা সঠিক নয়, কিন্তু হেলমান্দ শত্রুদের হাতে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ওই কর্মকর্তা আরো লেখেন, সহকর্মীরা প্রেসিডেন্টকে সঠিক চিত্রটি বলছেন না, এ জন্যই তিনি সরাসরি প্রেসিডেন্টের কাছে হস্তক্ষেপের জন্য আবেদন করছেন।

রাসুলইয়ার প্রেসিডেন্টকে উদ্দেশ্যে করে বলেন, তাড়াতাড়ি কিছু করুন। জীবণ-মরণ অবস্থা থেকে হেলমান্দকে বাঁচান। যারা আপনাকে বলছে, সবকিছু স্বাভাবিক আছে, তাদের কাছ থেকে নিজেকে সরিয়ে নিন।

দেশটিতে কোনো আঞ্চলিক কর্মকর্তার কাছে থেকে ইন্টারনেটে সামাজিক মাধ্যম ব্যবহার করে এভাবে খোলাখুলি সরকার বা প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে এভাবে ফেসবুকে দেয়া বার্তায় অস্বস্তিতে পড়েছে আফগান সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেদিক সিদ্দিকী বলেছেন, রাসুলইয়ার হেলমান্দে যে প্রাণহানির কথা লিখেছেন সে ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করা হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম /মেহেদি/ডেরি

Related posts