September 24, 2018

ফের হোঁচট খেয়েছে আর্সেনাল

01

প্রিমিয়ার লিগে ফের হোঁচট খেয়েছে আর্সেনাল। সাউথ্যাম্পটনের সঙ্গে নিজেদের মাঠেই গোলশূন্য ড্র করেছে আর্সেন ভেঙ্গারের দল। এই ড্রয়ের ফলে পয়েন্ট তালিকায়ও অবনমন হয়েছে শিরোপাপ্রত্যাশীদের।

এই নিয়ে লিগে টানা চার ম্যাচ জয়শূন্য থাকলো আর্সেনাল। লিভারপুল ও স্টোক সিটির সঙ্গে ড্র করার পর গত রাউন্ডে চেলসির কাছে ঘরের মাঠে হেরেছিল তারা।

এমিরেটস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শুরুতে আর্সেনালের খেলায় ছন্দের কিছুটা অভাব থাকলেও দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় তারা। ত্রয়োদশ মিনিটে এগিয়েও যেতে পারতো দলটি, কিন্তু ডি বক্সের বাইরে দারুণ দক্ষতায় বল নিয়ন্ত্রণে নিয়ে ভিতরে ঢুকে পড়লেও শেষপর্যন্ত শটটা নিখুঁত হয়নি মেসুত ওজিলের।

খানিক বাদে সবচেয়ে সহজ সুযোগটি পায় আর্সেনাল, কিন্তু এবারও ব্যর্থ হন ওজিল। অলিভিয়ে জিরুদের হেডে ছোট ডি বক্সের সামনে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন এই জার্মান মিডফিল্ডার।

এই অর্ধে সাউথ্যাম্পটনও দুবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল, তারাও ব্যর্থ হওয়ায় গোলশূন্য স্কোরলাইনেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে এবার আর্সেনালের পথে বাধা হয়ে দাঁড়ান অতিথি গোলরক্ষক। ফরাসি স্ট্রাইকার জিরুদের বাঁকানো শট এক হাত দিয়ে ঠেকান ফ্রেজার ফস্টার। ৬৮তম মিনিটে একইভাবে আলেক্সিস সানচেসের হেড ঠেকিয়ে অতিথিদের ফের হতাশ করেন এই ইংলিশ গোলরক্ষক।

দুই মিনিট বাদে আরেকটি সুযোগ হারায় ভেঙ্গারের দল, এবার ছোট ডি বক্সের সামনে ওজিলের ক্রস পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন লরেন্ত কোসিয়েলনি। শেষ পর্যন্তও কোনো গোল করতে না পারায় এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় লন্ডনের ক্লাবটিকে।

এখানে পয়েন্ট হারানোয় চতুর্থ স্থানে নেমে গেছে আর্সেনাল, ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ৪৫। অন্য ম্যাচে নরিচ সিটিকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে টটেনহ্যাম হটস্পার্স। তাদের পয়েন্ট সমান ৪৫, তবে গোল ব্যবধানে এগিয়ে দলটি।

শীর্ষে থাকা লেস্টার সিটি জয়ধারা ধরে রেখেছে, লিভারপুলকে ২-০ গোলে হারিয়েছে তারা। সমান ম্যাচে লেস্টারের পয়েন্ট ৫০।

Related posts