September 21, 2018

‘ফের ফাঁটাকেষ্টর ভূমিকায় ওবায়দুল কাদের’

13
‘ডাইরেক্ট অ্যাকশন’ বলতে যা বোঝায় তাই যেন সত্যিই করে দেখালেন যেন মন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীতে ফিটনেসবিহীন যানবাহন ধরতে নিজেই হঠাৎ করে রাস্তায় দৌঁড়ে গিয়ে একটি গাড়িকে আটকালেন তিনি। উঠে পড়লেন গাড়িতে। মন্ত্রী একাই। পেছনে বিআরটিএ, মন্ত্রণালয়ের কর্মীরা আর পুলিশ থাকলেও মন্ত্রীর অ্যাকশন ছিলো যেন ‘একাই একশ’ ।

ঘটনাস্থল কুড়িল ফ্লাইওভার এলাকা। ঢাকায় প্রবেশ আর বের হওয়ার অন্যতম এই গেটওয়েতে বুধবার দুপুর সাড়ে ১১ টায় আচমকা মন্ত্রী এই অভিযানে নামেন।

মন্ত্রীর সঙ্গের অন্য কেউ একটু আগেও জানতেন না এমনটি করতে যাচ্ছেন মন্ত্রী।

এরপর মন্ত্রী একের পর এক গাড়ি আটকে দেখছিলেন। সুপ্রভাত, সালসাবিল, ফাল্গুনসহ কয়েকটি গাড়ির ভেতরে ঢুকে ফিটনেস দেখেন মন্ত্রী। একইসঙ্গে চালককে তার লাইনেন্স বের করতে বলেন। ভাড়ার চার্ট কোথায় আছে তা জানতে চান।

যাত্রীদের প্রশ্ন করেন? গাড়ির বিরুদ্ধে কোনও অভিযোগ রয়েছে কিনা। যাত্রীরাও সঙ্গে সঙ্গে মন্ত্রীকে কাছে পেয়ে তাদের অভিযোগ জানাতে থাকেন।

নারীদের জন্য সংরক্ষিত সিটে পুরুষ যাত্রী বসার অভিযোগ করেন একজন নারী যাত্রী। সঙ্গে সঙ্গে এর জন্য চালকের কাছে জবাবদিহিতা চান মন্ত্রী।

একে একে তিনটি বাসে ওঠেন মন্ত্রী। আর সেগুলোর প্রত্যেকটির ফিটনেসহীন চিহ্নিত করে যাত্রী স্টেশনে নামিয়ে সোজা গাড়িগুলো ডাম্পিংয়ে নিয়ে যাওযার নির্দেশ দেন।

এভাবে মিনিট দশকে ঝটিকা অভিযান চালান দেশবাসীর কাছে অত্যন্ত জনপ্রিয় এই মন্ত্রী।

মন্ত্রীর এই অ্যাকশনে উপস্থিত জনতারও দিক থেকেও আসতে থাকে প্রশংসা। ধন্যবাদ মন্ত্রী আপনাকে, বলে ওঠেন কেউ কেউ। একজনতো বলেই ফেললেন, ‘ফের ফাঁটাকেষ্টর ভূমিকায় ওবায়দুল কাদের।’

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts