January 19, 2019

ফের কর্নাটকে বাজেয়াপ্ত নতুন ২০০০-এর নোটে ৭১ লক্ষ টাকা

উদুপি: (এম বি ফয়েজ) বেঙ্গালুরুতে কয়েকদিন আগেই অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকারও বেশি উদ্ধার করেছিলেন আয়কর দফতরের গোয়েন্দারা। এবার ফের কর্নাটকের উদুপিতে তিন ব্যক্তির কাছ থেকে নতুন ২০০০ টাকার নোটে ৭১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানাল পুলিশ।

উদুপির পুলিশ সুপার কে টি বালকৃষ্ণ বলেছেন, বেইলোর গ্রামে তিন ব্যক্তির কাছ থেকে নতুন ২০০০ টাকা নোটে ৭১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। কোনওরকম নথি ছাড়াই গাড়িতে করে অভিযুক্তরা ওই টাকা নিয়ে যাচ্ছিলেন। তাঁদের গ্রেফতার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে গাড়িটি তল্লাশি করে পুলিশ। ধৃতদের আয়কর দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

বালকৃষ্ণ জানিয়েছেন, ধৃত তিনজনের নাম ইমরান হোসেন, আসিফ উমর এবং দীপক শেঠি (গাড়ির চালক)। গত ১ ডিসেম্বর গাড়িটিতে তল্লাশি চালানো হয়। ম্যাঙ্গালুরু থেকে ধৃতরা ব্যবসায়িক লেনদেনের জন্য ওই টাকা একটি ব্যাগে ভরে কুদ্রেমুখে যাচ্ছিল। কিন্তু এত টাকা থাকার ব্যাপারে তাঁদের কাছে কোনও নথি ছিল না।

উল্লেখ্য, দেশজুড়ে অভিযানের অঙ্গ হিসেবে প্রায় ৫০ জন আধিকারিক বেঙ্গালুরু, চেন্নাই ও ইরোডে তল্লাশি চালান। আয়কর দফতর জানিয়েছে, অভিযানে প্রায় ৫ কোটিরও বেশি টাকা বাজেয়াপ্ত হয়েছে।

গত ২ ডিসেম্বর দুই ইঞ্জিনিয়ার ও দুই ঠিকাদারের বাড়িতে অভিযান চালিয়ে নতুন ২০০০ টাকার নোটে প্রচুর টাকা উদ্ধার করে। আয়কর দফতরের হিসেবে উদ্ধার হওয়া অর্থের পরিমাণ বেড়ে হয়েছে ৫.৭ কোটি টাকা।

Globalnews24 bureaunotes-compressed-580x395

 

Related posts