November 21, 2018

ফেরীঘাট ট্রাক উল্টে আহত ৪<<আটকে আছে ২শতাধিক ট্রাক


এ কে আজাদ,
চাঁদপুর থেকেঃ  
চাঁদপুর হরিণা ফেরীঘাটে কতৃপক্ষের গাফলতিতে আবারো দূর্ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় হরিণা ফেরীঘাটের মুল ফটকে ট্রাক উল্টে ৪ জন গুরুতর আহত হয়েছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে পাশে থাকা ২ পথচারী। আহত শ্রমিকরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় ঘাটে আটকে আছে ২ শতাধিক ট্রাক। সেখানে অবস্থানরত ২শতাধিক ট্রাকের শ্রমিকরা বিক্ষোভ করে। ঘটনায় উর্ধ্বতন কতৃপক্ষোর সাথে যোগাযোগ করে কোন প্রকার সদোত্তর পাওয়া যায় নি।

ঘটনাস্থলে এসে জানা যায়, দীর্ঘদিন যাবত হরিণা ঘেরীঘাটের যানবাহন চলাচলের যে রাস্তাটি রয়েছে তাতে বিভিন্ন স্থানে ইট সুড়কি উঠে বড় বড় গর্তে পরিণত হয়েছে। কোথাও কোথাও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ নিয়ে বিভিন্ন যানবাহণ শ্রমিকরা ও এলাকাবাসী সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আন্দোলন সংগ্রামের মাধ্যমে রাস্তা সংস্কারের আবেদন জানিয়ে ব্যার্থ হয়েছে।

কতৃপক্ষ বিষয়টি নিয়ে কোন প্রকার কর্ণপাত করেনি। শনিবার চট্টগ্রাম থেকে বিভিন্ন মালা বোঝাই করে বরিশাল যাওয়ার পথে (ঢাকা মেট্রো-ট-১৪-৪২৮২) ট্রাকটি সন্ধ্যা সাড়ে ৬টায় হরিণা ফেরীঘাটের মুল ফটকে আসলে গর্তে পরে উল্টে যায়। এতে করে ট্রাকের ভিতরে থাকা চালকসহ ৪ জন গুরুতর আহত হয়েছে। এলাকাবাসী ছুটে এসে আহতদেরকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে হেলপার তরিকুলের অবস্থা আশংঙ্ক জনক চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রাকটি উল্টে যাওয়ার সময় পাশে থাকা ২ পথচারী অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে। অথচ এঘাটটি থেকে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা আদায় হচ্ছে।

এবিষয়ে চালক কবির হোসেন জানান, এ রাস্তা ও ঘাটটি দীর্ঘদিন যাবৎ চলাচলের অযোগ্য হয়ে পড়ে রয়েছে। এবিষয়ে গত শুক্রবার কতৃপক্ষকে অবগত করলে তারা উত্তেজিত হয়ে বিষয়টি এরিয়ে যান। বিআইডাব্লিউটিএ বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের জানান, ট্রাক উল্টে পড়ে যাওয়ার খবরটি জানতে পেরেছি। কিন্তু এ বিষয়ে আমার কিছু করার নেই। এটি বিআইডাব্লিউটিসির অধীনে। রাস্তা মেরামতের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এটি বিআইডাব্লিউটিএ মধ্যে পড়েনি, এটি সড়ক ও জনপদের দায়িত্বে।

এঘটনায় ঘাটে অবস্থানরত ২শতাধিক ট্রাকের শ্রমিকরা উল্টে যাওয়া ট্রাকের সামনে সারিবদ্ধভাবে দাড়িয়ে বিক্ষোভ করে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৮ মে ২০১৬

Related posts