March 23, 2019

ফেইসবুকে রাসূল (সা.) নিয়ে কটুক্তি করায় শিক্ষার্থীদের বিক্ষোভ : শিক্ষক আটক

39

এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর মেরিন একাডেমীর শিক্ষক কতৃক সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে রাসূল (সা.) কে নিয়ে কটুক্তি করে পোষ্ট দেয়ায় আন্দোলন করেছে একাডেমীর শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার(২২ নভেম্বর) অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবী করে প্রায় এক ঘন্টা চাঁদপুর-রায়পুর সড়ক অবরোধ করে রাখে।

এছাড়াও শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ওই শিক্ষকের কুশপুত্তলিকা বানিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ফেলে। এই ঘটনায় শিক্ষক পালিয়ে গেলেও চাঁদপুর মডেল থানা পুলিশ অভিযুক্ত জয়ধন তনঞ্জ্যকে আটক করেছে।

আটক শিক্ষক একাডেমীর ইন্সটাক্টরের (চলতি) দায়িত্ব পালন করছেন।

সরেজমিনে চাঁদপুর শহরতলী ইসলামপুর গাছতলা গ্রামে অবস্থিত মেরিন একাডেমীতে গিয়ে দেখা যায়, প্রায় শতাধিক শিক্ষার্থী একাডেমীর আঙিনায় বিক্ষোভ করছে।

এসময় একাডেমীর অধ্যক্ষ, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), জেলা ছাত্রলীগের সভাপতিসহ অন্যান্যরা শিক্ষার্থীদের শান্তনা দেন এবং বিক্ষোভ থেকে বিরত থাকার আহবান জানান।

শিক্ষার্থীরা জানায়, একাডেমীর শিক্ষক (ইন্সটাক্টর চলতি) জয়দান তঞ্জ্য আমাদের প্রিয় নবী রাসূল (সা.) কে নিয়ে কটুক্তি করে ফেইসবুকে বিভিন্ন অশ্লিল, আপত্তিকর ও কোরানের মিথ্যা ব্যাখ্যা দিয়ে ফেইসবুকে পোষ্ট করেছে। আমরা পুলিশের কাছে ৩৬ পৃষ্টার একটি স্বচিত্র ডকুমেন্ট ফাইল জমা দিয়েছি। অবিলম্বে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি। ওই শিক্ষক গ্রেফতার না হওয়া পর্যন্ত একাডেমীর সকল কার্যক্রম বন্ধ রাখবো।

একাডেমীর অধ্যক্ষ মোহাম্মদ আকরাম আলী বলেন, নবীজীকে নিয়ে কটুক্তি জঘন্যতম অপরাধ। আমরা শিক্ষার্থীদের অভিযোগ গ্রহণ করেছি। ঘটনাটি তদন্ত করে শিক্ষক জয়দানের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহিম খলিল বলেন, শিক্ষার্থীদের অভিযোগ শুনোছি। এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করেছি। অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হবে।

Related posts