September 20, 2018

ফুলবাড়ী সীমান্ত থেকে যুবকের লাশ উদ্ধার

মেহেদী হাসান উজ্জল,
দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের জলপাইতলী সীমান্ত থেকে এক যুবকের লাশ উদ্ধার। ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের বানাহার গ্রামের মকলেছার রহমান এর পুত্র মোঃ সাইদুল ইসলাম নয়ন (৩০) গত ২০শে জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় জলপাইতলী সীমান্ত সংলগ্ন ৩০৪-১ঢ-২ঢ পিলার নং এর নিকট থেকে বাংলাদেশের জিরো পয়েন্টের মধ্যে মাছ ধরার জন্য যান। তার পরিবারের লোকজন মাছ ধরার কথা জানতে পেরে রাত সাড়ে ৮টায় তাকে খোঁজাখুজি করেন। খোঁজাখুজি করে না পেয়ে অবশেষে জলপাইতলী বিওপির বিজিবির সদস্যদেরকে খবর দিলে তারা ঐ সীমান্ত এলাকায় খোঁজাখুজি শুরু করেন।

এক পর্যায়ে সীমান্ত থেকে ৫০ গজ বাংলাদেশের সীমানার ভেতর জমির আইলে মোঃ সাইফুল ইসলামের লাশ সোয়া অবস্থায় বিজিবির সদস্যরা উদ্ধার করেন। লাশ উদ্ধর করে রাতেই ফুলবাড়ী থানায় হস্তান্তর করেন। গতকাল ২১শে জুলাই বৃহস্পতিবার ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলী লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর মর্গে প্রেরণ করেন। এদিকে তার ভাই মোঃ মোশাররফ হোসেন বাদী হয়ে ফুলবাড়ী থানায় একটি ইউডি মামলা দায়ের করেন। যার মামলা নং ১২, তারিখ- ২১-০৭-২০১৬। সীমান্তে যুবক এর লাশ উদ্ধারের বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ কোরবান আলীর সাথে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, আমি রাত ৮টায় খবর পেয়ে ঘটনা স্থানে গিয়েছি।

হত্যার বিষয় সঠিক ভাবে বলা যাচ্ছে না কিভাবে হত্যা হয়েছে। তবে তার শরীরে বিভিন্ন জায়গায় পোড়ার দাগ পাওয়া গেছে। ময়না তদন্ত রিপোর্ট ছাড়া কিছুই বলা যাচ্ছে না। অপরদিকে মৃত ব্যক্তি সাইফুল ইসলাম এর পরিবার থেকে অভিযোগ উঠেছে তার শরীরের বাদিকে নাভির পার্শ্বে ৩ থেকে ৪টি ছিদ্র রয়েছে এবং বুকের বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে। তারা বলছে ভারতীয় বিএসএফ তাকে মাছ মারা অবস্থায় জিরো পয়েন্ট থেকে ধরে নিয়ে হত্যা করে লাশ বাংলাদেশের সীমারেখায় ফেলে দিয়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আর কিছু জানা যায় নি। তবে ঐ সীমান্ত এলকায় বিজিবির সদস্যরা কড়া পাহারা দিচ্ছেন।
দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts