April 25, 2019

ফুলবাড়ীতে বিজিবি’র ২২০তম প্রতিষ্ঠা বার্ষিকী

মোঃ মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী প্রতিনিধিঃ   সীমান্ত রক্ষা বাহিনী বিজিবি এর ২২০ তম প্রতিষ্ঠা বাষির্কি বিজিবি দিবস, গতকাল রোববার দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি এর সদর দপ্তরে না না কর্মসুচির মধ্য দিয়ে উৎযাপন করা হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকি ও বিজিবি দিবস উপলক্ষে ২৯ বিজিবি এর উদ্দেগ্যে আলোচনা সভা ও প্রতিভোজ অনুষ্ঠিত হয়।

বিজিবি দিবস ও প্রতিষ্ঠাবাষির্কির কর্মসুচিতে উপস্থি ছিলেন ২৯ বিজিবি এর অধিনায়ক লেঃ কর্ণেল কোরবান আলী, সহ অধিনায়ক মেজর আব্দুল হাফিজ, সহকারী পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল ) ফয়জুর রহমান, ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ওসি মোস্তাক আহম্মেদ, জাতীয় পাটির কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান ও উত্তর বঙ্গের শ্রেষ্ঠ বিনোদন কেন্দ্র স্বপ্নপুরির মালিক সাবেক চেয়ারম্যান আলহাজ দেলওয়ার হোসেনসহ ফুলবাড়ী, বিরামপুর, হাকিমপুর ও নবাবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থরের জনপ্রতিনিধি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এছাড়া ২৯ বিজিবি এর বিভিন্ন পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এ সময় ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল কোরবান আলী বলেন ১৭৯৫ সালে সীমান্তরক্ষি বাহিনী গঠিত হয় । এরপর বিভিন্ন স্থানে বিভিন্ন সময় বিভিন্ন নামে এই বাহিনী নিষ্টার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে । আজ সীমান্তরক্ষা বাহিনীর ২২০তম প্রতিষ্ঠাবর্ষিকি ও বিজিবি দিবস সারাদেশেই একযোগে উৎযাপন করা হচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts