September 19, 2018

ফাইনালে মাশরাফির কুমিল্লা

কুমিল্লা

আজহার জাইদির ৪ উইকেট এবং আবু হায়দার রনির ৪ উইকেটে ৭২ রানের বড় জয় নিয়ে বিপিএলের তৃতীয় আসরে প্রথম দল হিসেবে ফাইনালে মাশরাফির কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরে দেওয়া ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বলিং তোপে ১৭ ওভারে ৯১ রানে গুটিয়ে গেছে সাকিবের রংপুর।

উদ্বোধনী জুটিতে ৩৬ রান যোগ করে শুরুটা ভালোভাবেই করেছিলেন রংপুর রাইডার্সের দুই ওপেনার সৌম্য সরকার ও লেন্ডল সিমন্স। কিন্তু পঞ্চম ওভারে দুর্দান্ত বোলিং করে এই দুজনকেই সাজঘরে ফিরিয়েছেন বাঁহাতি পেসার আবু হায়দার।

এরপর বিরতিহীনভাবে উইকেট পড়তে থাকে।

গ্রুপ পর্বের ১০ ম্যাচ শেষে কুমিল্লা ও রংপুর; দুই দলেরই সংগ্রহ ১৪ পয়েন্ট। দুই দলই জিতেছে সাতটি করে ম্যাচ। তবে রান রেটের ব্যবধানে কিছুটা এগিয়ে থেকে প্রথম স্থান অর্জন করেছে মাশরাফির কুমিল্লা। শনিবার প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি লড়াইয়ে জয় পেলেই সরাসরি ফাইনালে খেলার সুযোগ পাবে কুমিল্লা বা রংপুর। হেরে যাওয়া দলটির সামনেও থাকবে আরেকটি সুযোগ।

দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে যেতে পারবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল। সেক্ষেত্রে তাদের লড়তে হবে এলিমিনেটর ম্যাচে জয়ী দলের বিপক্ষে। শনিবার এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস।

Related posts