November 20, 2018

ফাইনালে বাংলাদেশ-নেপাল

বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ নারী ফুটবল দল

নেপালের কাঠমান্ডু`তে এএফসি অনূর্ধ্ব-১৪ নারী আঞ্চলিক ফুটবলের ফাইনালে আজ স্বাগতিক নেপালের বিপক্ষে মাঠে নামছে ও বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ নারী ফুটবল দল। নেপালের আর্মি গ্রাউন্ডে বাংলাদেশ সময় সকাল সোয়া ১১টায় ম্যাচটি শুরু হবে।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শুধু নেপাল নয়, সেখানকার ঠাণ্ডাও। কাঠমান্ডুর তাপমাত্রা বিকেলে নেমে আসে ৯ থেকে ১০ ডিগ্রিতে। শিরোপার স্বাদ পেতে তীব্র ঠাণ্ডার মধ্যেও শনিবার দীর্ঘ সময় ধরে অনুশীলনে ঘাম ঝরান সানজিদা-কৃষ্ণা`রা।

ফাইনাল ম্যাচের বিষয়ে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘প্রথম বারেরমতো কোনো টুর্নামেন্টের ফাইনালে গেছে মেয়েরা। ফাইনালে জিতে টুর্নামেন্টকে স্মরণীয় করে রাখতে নিজেদের সেরাটাই খেলবে তারা। `

নেপালকে সমীহ করে তিনি আরও বলেন, ‘অবশ্যই নেপাল ভালো এবং শক্তিশালী দল। কেননা, সেমিফাইনালে তারা ভারতের মতো দলকে হারিয়েছে।`

ফাইনালের আগে দেশের মাটিতে অনুশীলনের জন্য কম সময় পেলেও, জেএফএ টুর্নামেন্ট ও জাতীয় দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ জয়ে উজ্জীবিত দলের ফুটবলাররা। তাই, ফাইনাল ম্যাচেও প্রতিপক্ষ নেপালের বিপক্ষে জয় পেতে চায় পুরো টুর্নামেন্টে প্রতিপক্ষের জালে ১৯ গোল দেয়া কৃষ্ণা রানী`রা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts