September 19, 2018

ফাইনালে বরিশাল বুলস

884

স্পোর্টস ডেস্কঃ   ফাইনালে যাওয়ার অন্তিম লড়াইয়ে রংপুর রাইডার্সের মুখোমুখি হয়েছে বরিশাল বুলস। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগেই বিগ ব্যাশ খেলার জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন দলের প্রধান ব্যাটিং ভরসা ক্রিস গেইল। তবে ৪৯ বলে ৭৯ রানের ঝড়ো ইনিংস খেলে গেইলের অভাব টের পেতে দেননি সাব্বির রহমান। উত্তেজনাপূর্ণ ম্যাচে বরিশালও পেয়েছে পেয়েছে পাঁচ উইকেটের জয়। পৌঁছে গেছে বিপিএলের ফাইনালে।

১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই হোঁচট খেয়েছিল বরিশাল। ১০ রান সংগ্রহ করতেই হারিয়েছিল দুইটি উইকেট। দ্বিতীয় ওভারে ওপেনার রনি তালুকদারকে আউট করেছিলেন আরাফাত সানি। পরের ওভারে আরেক ওপেনার সেকুগে প্রসানাও সাজঘরে ফিরেছেন সাকিবের শিকার হয়ে। তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ান সাব্বির ও শাহরিয়ার নাফীস। তৃতীয় উইকেটে ১২৪ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দেন এই দুই ব্যাটসম্যান। কিন্তু ১৭ ও ১৮তম ওভারে নাফীস ও সাব্বিরের বিদায়ের পর আবার চাপের মুখে পড়ে যায় বরিশাল। ৪০ বলে ৪৪ রান করে দুর্ভাগ্যবশত রানআউট হয়েছেন নাফীস।

সাব্বির খেলেছেন ৪৯ বলে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস। জয়ের জন্য শেষ ১২ বলে বরিশালের প্রয়োজন ছিল ১৯ রান। ১৯তম ওভারে অধিনায়ক মাহমুদউল্লাহও সাজঘরে ফেরার পর খানিকটা ফিকে হয়ে এসেছিল বরিশালের জয়ের আশা। কিন্তু শেষপর্যন্ত জয় তুলে নিতে সমস্যা হয়নি বরিশালের। কেভন কুপারের ১০ ও রায়াদ এমরিটের ৭ রানের সুবাদে এক বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৬১ রান সংগ্রহ করে ফেলেছে বরিশাল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে লেন্ডল সিমন্সের ৭৩ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৬০ রান জমা করেছিল রংপুর রাইডার্স।

প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে হেরে যাওয়ায় দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হয়েছিল রংপুরকে। অন্যদিকে শনিবার এলিমিনেটর ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে ফাইনালে যাওয়ার চূড়ান্ত লড়াইয়ে এসেছিল বরিশাল।

১৫ ডিসেম্বর বিপিএলের তৃতীয় আসরের ফাইনালে মুখোমুখি হবে মাহমুদউল্লাহর বরিশাল ও মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ানস।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts