November 15, 2018

ফাঁসি কার্যকরে নিউইয়র্কে আনন্দ-উললাস

ফাঁসি কার্যকরে নিউইয়র্কে আনন্দ-উললাস

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতা: মানবতাবিরোধী অপরাধে সালাহউদ্দিন কাদের চৌধুরী এবং আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হবার পরই ‘মুজিবের বাংলায় রাজাকারের ঠাঁই নেই’ এমন শ্লোগান আর আনন্দ-উল্লাসে মেতে উঠেন নিউইয়র্কের প্রবাসীরা। প্রায় এদিন সকলের মধ্যেই স্বস্তির ভাব পরিলক্ষিত হয়। বিভিন্ন স্থানে তারা মানবন্ধন ও আনন্দ সমাবেশ করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত নিউইয়র্কের জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ওজনপার্ক এবং ব্রুকলীনের অলি-গলিতে মিষ্টি বিতরণসহ উল্লাস ধ্বনির শব্দ শুনতে পাওয়া যায়।

এ সময় রাস্তায় নেমে পড়েন মুক্তিযোদ্ধা সংসদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, গণজাগরণ ম , আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা।

ব্যানারসহ তারা ডাইভার্সিটি প্লাজা, আওয়ামী লীগ অফিস, পালকি পার্টি সেন্টারসহ বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান প্রবাসী বাংলাদেশিরা। এছাড়া গভীর শ্রদ্ধার সঙ্গে তারা শহীদ জননী জাহানারা ইমামকে স্মরণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের   সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ড. এম এ বাতেন, মুক্তিযোদ্ধা সরাফ সরকার, মুক্তিযোদ্ধা তফাজজল করিম, মুক্তিযোদ্ধা কামরুল চেীধুরী,খোরশেদ খন্দকার, একুশের পদকপ্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব জামালউদ্দিন হোসেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক শিতাংশু গুহ, প্রবাসের প্রবীণ সাংবাদিক সৈয়দ মুহম্মদউললহ, জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও  কবি হাসান আল আব্দুল্লাহ।

এছাড়া বিভিন্ন আনন্দ সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের   সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন , বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মমতাজ শাহানা, গণজাগরণমে র মুজাহিদ আনসারী, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, স্বেচ্ছাসেবক লীগের নেতা দরুদ মিয়া রনেল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া, মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, মনিরুল হক এবং সুব্রত বিশ্বাস, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি আব্দুল কাদির মিয়া, সাংবাদিক মাহফুজুর রহমান প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts