November 18, 2018

ফরাশি পুলিশের একি কাণ্ড?

ফরাশি পুলিশের এ কেমন কাণ্ড

প্যারিসে সন্ত্রাসবাদী হামলায় নিহতদের মধ্যে একজন মুসলিমকে আত্মঘাতী বোমা হামলাকারী দাবি করে তার বাবা ও ভাইকে গ্রেপ্তার করেছে ফরাশি পুলিশ।

শনিবার প্যারিস থেকে ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত ছোট শহর রমিলি সুর সেইন থেকে ওই ছেলেহারা মুসলিম বাবা ও তার ছেলেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর তাদের কারা হেফাজতে পাঠিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, নিহত ২৯ বছর বয়সী ফরাসি যুবকে বাটাক্লঁ হলে আত্মঘাতী বোমা হামলাকারী হিসেবে সন্দেহ করে তার বাবা ও ভাইকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ রমিলি সুর সেইন শহরের বাড়িতে গিয়ে নিহত যুবকের বাবার বাড়ি তল্লাসি চালায়। অন্যদিকে প্যারিস থেকে আট কিলোমিটার দূরে ফ্রান্সের দক্ষিনাঞ্চলীয় বনডোফল কমিউনে নিহত যুবকের ভাইয়ের বাসায়ও হানা দেয় পুলিশ।

শুক্রবার রাতে প্যারিসের ছয়টি স্থানে দায়েশ জঙ্গিদের একযোগে চালানো আত্মঘাতী বোমা হামলা ও গুলিবর্ষণে কমপক্ষে ১২৯ জন নিহত হয়েছেন। পরিকল্পিত ও সমন্বিত এ হামলায় গুরুতর আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

হামলার পর দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার প্যারিসে কারফিউ ও ফ্রান্সজুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দেশটিতে আড়াই হাজারের বেশি সেনা মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত শহরে সব ধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

প্যারিসে সন্ত্রাসী হামলার দায়িত্ব স্বীকার করে বিবৃতি প্রকাশ করেছে দায়েশ। সিরিয়ায় আরো হামলা করলে দায়েশ ফ্রান্সে আরো হামলার হুমকিও দিয়েছে বিবৃতিটিতে।

অনলাইন বাংলা

গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts