November 17, 2018

ফতুল্লার ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

705
রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গদের ৪৮ঘণ্টার আল্টিমেটাম দিয়ে গ্রেপ্তারের দাবি জানিয়েছে জেলা ব্যাটারী চালিত অটো রিকশা (ইজিবাইক) মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ। একজন জনপ্রতিনিধি হয়ে নাজিম উদ্দিন চাঁদাবাজির উদ্দেশে শ্রমিকদের নির্যাতন করছে। হামলাকারী নাজিম উদ্দিন গংদের গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে রাজপথ অচল করে দেয়া হবে।

মঙ্গলবার দুপুরে চাঁদার দাবিতে অটো রিকশা শ্রমিকদের মারধরসহ হুমকির প্রতিবাদে ফতুল্লায় বিক্ষোভ মিছিল শেষে নেতৃবৃন্দরা পুলিশ প্রশাসনের প্রতি এমন হুশিয়ারী দেন।

এদিকে বিক্ষোভ মিছিল শেষে বিক্ষুব্ধ শ্রমিকরা ফতুল্লার প বটিতে ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের কুশপুত্ত দাহ করেন।

জানা যায়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডে চলাচলরত ব্যাটারী চালিত অটো রিকশা (ইজিবাইক) চালকদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গরা। এতে শ্রমিকরা আপত্তি করলে কয়েকজন শ্রমিককে মারধর করে। এমনকি শ্রমিকদের বাড়িতে গিয়ে হুমকি প্রদান করে। তারই প্রতিবাদে মঙ্গলবার দুপুরে সংগ্রাম পরিষদের উদ্দেগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। ফতুল্লা ডিআইটি মাঠে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের প বটি হয়ে পুলিশ লাইন সড়ক পদক্ষিন করে মিছিল প বটি এসে শেষ করে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে সংগ্রাম পরিষদের জেলা শাখার আহবায়ক আজিজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি শ্রমিক নেতা শাহাদাত হোসেন সেন্টু। এতে বক্তব্য রাখেন আব্দুল জব্বার, আনোয়ার হোসেন, সুমন, ঝন্টু, নিজাম উদ্দিন, মনির, শাহিন, মুন্না, আনোয়ারুল কবির, মমিুন প্রমান।
ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কস নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শ্রমিক নেতা শাহাদাত হোসেন সেন্টু বলেন, নাজিমউদ্দিন সহ তার সহযোগিরা একটু ট্রেড ইউনিয়নের নামে অবৈধ অটো শ্রমিকদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। এতে শ্রমিকেরা চাঁদা না দেযায় শ্রমিকদের উপর হামলা সহ নানা ধরনের নির্যাতন চালায়। তাদের নির্যাতনের প্রতিবাদ করতে গেলে গাড়ি আটক করে রাখে নাজিম গংরা।

বক্তারা আরো বলেন, ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনসহ তার সাঙ্গপাঙ্গদের আগামী ৪৮ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে শ্রমিকরা রাজপথে নামতে বাধ্য হবে। আর শ্রমিকরা যখন রাজপথে নামবে তখন পুলিশ প্রশাসন শ্রমিকদের দমাতে পারবে না। রাজপথ অচল করে দিবে। এছাড়া শ্রমিকরা আন্দোলন করতে গিয়ে যখন বড় ধনরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হতে এর দায়ভার পুলিশকে নিতে হবে। এছাড়া চাঁদাবাজ নাজিম উদ্দিনকে বহিস্কারের দাবিতে প্রয়োজনে শ্রমিকরা উপজেলা কার্যালয় ঘেরাও কর্মসূচি দেয়া হবে।
দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts