November 19, 2018

প্রিমিয়ার লিগের শিরোপা জিতল চেলসি

fস্পোর্টস ডেস্ক::ইংলিশ প্রিমিয়ার লিগে দুই ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা ঘরে তুলেছে চেলসি।  গতকাল ওয়েস্ট ব্রমউইচের মাঠে ১-০ গোলে শিরোপা নিশ্চিত করে অ্যান্তোনিও কন্তের শিষ্যরা। প্রিমিয়ার লিগে চেলসির এটি পঞ্চম শিরোপা।

ম্যাচের ৮২ মিনিটে বাতশুয়াই এর গোলে লিড নেয় অতিথি দল চেলসি। বেলজিয়ামের এই ফরোয়ার্ডের করা একমাত্র গোলেই শেষপর্যন্ত জয় পায় ব্লুজরা।

প্রথমবারের মতো ইপিএলে এসেই লিগ শিরোপা জয় করেলন কোচ অ্যান্তোনিও কন্তে। ক্লাবের হয়ে টানা চারবার লিগ শিরোপা জিতলেন এই ইতালিয়ান। জুভেন্টাসকে ২০১১-১২, ২০১২-২০১৩ ও ২০১৩-২০১৪ মৌসুমে সেরি আঁ’র শিরোপা জেতানোর পর দুই বছর ইতালি জাতীয় দলের কোচ ছিলেন তিনি। গত বছরের অগাস্টে চেলসির দায়িত্ব নেওয়ার মধ্য দিয়ে ক্লাব ফুটবলে ফিরেই আবার চ্যাম্পিয়নের মুকুট পরলেন।

তবে শিরোপাটা একপ্রকার নিশ্চিতই ছিল চেলিসর। পুরো মৌসুমজুড়ে ব্লুজরা আধিপত্য ধরে রেখে খেলেছে। টেবিল প্রতিদ্বন্দ্বী টটেনহ্যামের চেয়ে দশ পয়েন্টে এগিয়ে থাকা ব্লুজদের থেকে শিরোপা কেড়ে নেয়া অসম্ভব ছিল প্রতিপক্ষের জন্য, যদি না চেলসিই কোন ভুল করে। না, সে ভুলটি করেনি কন্তে বাহিনী।

জয় তুলে নিতে মরিয়া কন্তেকে ম্যাচের শেষদিকে এসে জুয়া খেলতে হয়। দুই তুরুপের তাস হ্যাজার্ড ও পেদ্রোকে তুলে নিয়ে ৭৫ ও ৭৬ মিনিটে উইলিয়ান ও বাতশুয়াইকে নামান কন্তে। মাঠে নেমেই কোচের সিদ্ধান্ত যথার্থ প্রমাণ করে বেলজিয়ান তারকা বাতশুয়াই ভাঙেন ব্রমউইচের রক্ষণদূর্গ। ৮২ মিনিটে তার গোলে লিড চেলসির।

শিরোপা জেতার পর চেলসির কোচ বলেন, ‘এখন এই গৌরবময় মুহূর্তটা উপভোগ করাই গুরুত্বপূর্ণ। আমাদের এই জয়, এই অর্জনটা জোরের সঙ্গেই উদযাপন করা উচিত, কারণ ইংল্যান্ডে লিগ জেতাটা সহজ নয়।’

Related posts