September 25, 2018

প্রাথমিকের ফল প্রকাশ ৩০ ডিসেম্বর!

850

আগামী ৩০ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। তবে প্রধানমন্ত্রীর সম্মতির ওপর নির্ভর করছে ফল প্রকাশের দিনক্ষণ। ডিপিই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক মো. আলমগীর জানান, প্রাথমিক এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আগামী ৩০ ডিসেম্বর প্রকাশের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ে এ ব্যাপারে প্রস্তাব পাঠানো হয়েছে। ফল প্রকাশের জন্য তারা প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে সারসংক্ষেপ পাঠাবেন।

প্রসঙ্গত, প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা গত ২২ নভেম্বর শুরু হয়। শেষ হয় ৩০ নভেম্বর। প্রাথমিকে ২৯ লাখ ৫০ হাজার ৯২৮ জন পরীক্ষার্থী নিবন্ধন করে। এর মধ্যে এক লাখ ৫৩ হাজার ১৫৮ জন অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৫৮ হাজার ৩২৭ জন এবং ছাত্রী ৫৩ হাজার ১৫৮ জন।

অপরদিকে, ইবতেদায়ীতে ৩ লাখ ৬ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী নিবন্ধন করে। এর মধ্যে ৪১ হাজার ৮৮৪ জন অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ২৫ হাজার ৪১৬ জন এবং ১৬ হাজার ৪৩২ জন ছাত্রী। উভয় পরীক্ষায় মোট ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়ার জন্য নিবন্ধন করে এক লাখ ৫৩ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts