November 20, 2018

প্রশাসনের হস্তক্ষেপে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক ধর্মঘট স্থগিত

590
মোঃ মেহেদী হাসান,দিনাজপুর প্রতিনিধিঃ  দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্মানাধীন ৩য় ইউনিটের কর্মরত শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবীতে অনির্দিষ্টকালের ডাকা তাপ বিদ্যুৎ কেন্দ্রের  শ্রমিক ধর্মঘট পার্বতীপুর থানা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে গতকাল শনিবার সাময়িক স্থগিত ঘোষনা করেছেন শ্রমিকেরা। আন্দোলনরত শ্রমিকেরা জানান, পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মাহামুদুল হাসান ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী ৫ফেব্রুয়ারীর মধ্যে তাদের দাবী দাওয়া পুরণ করার আশ্বাস দেওয়্য়া তাদের ধর্মঘট স্থগিত ঘোষনা করেন।

সময়মতো তাদের দাবী পুরণ না হলে তারা আবারোও আন্দোলনে নামবেন বলে ঘোষনা দেন। উল্লেখ্য বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্মানাধীন ৩য় ইউনিটে কর্মরত শ্রমিকেরা তাদের বেতন ভাতা বৃদ্ধি ও শ্রমিক নির্যাতন বন্ধ সহ ১০ দফা দাবীতে গত শুক্রবার সকাল থেকে ধর্মঘটের ডাক দেয়। এর একদিন পর শনিবার সকালে পার্বতীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা প্রশাসন বিষয়টি নিয়ে শ্রমিকদের সঙ্গে আলোচনায় বসে। আলোচনা শেষে শ্রমিকেরা তাদের ডাকা ধর্মঘট সাময়িক ভাবে স্থগিত ঘোষনা করেন।

শ্রমিকদের সাথে সমঝোতা আলোচনায় অংশ নেন শ্রমিকনেতা মোঃ রমজান আলী, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ বেলাল হোসেন, মোঃ হাইকুল ইসলাম সহ ১০ জন । অপর দিকে আলোচনায় অংশ নেন পার্বতীপুর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা মোঃ মাহামুদুল আলম এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের ৫সদস্য। বর্তমান তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট নির্মাণে শ্রমিকেরা গতকাল শনিবার থেকে কাজে যোগদান করেছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts