September 20, 2018

প্রবাসীকে অপহরণ করলো ছাত্রলীগ

শাহ আলম নামে এক প্রবাসীকে অপহরণ করেছেন ছাত্রলীগ নেতা

স্টাফ রিপোর্টারঃ  ফেনীতে শাহ আলম নামে এক প্রবাসীকে অপহরণ করেছেন মো.রিজভী নামে স্থানীয় এক ছাত্রলীগ নেতা। রোববার গভীর রাতে ছাগলনাইয়া পৌরসভার মির্জার বাজার এলাকা থেকে পুলিশ শাহ আলমকে আহত অবস্থায় উদ্ধার করে। অপরহরণকারী রিজভী ছাগলনাইয়ার ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

আহত শাহ আলম জানান, তিনি দক্ষিণ আফ্রিকায় চাকরি করেন। সম্প্রতি দেশে আসলে ছাত্রলীগ নেতা রিজভী বাহিনী নিয়ে তার কাছে চাঁদা দাবি করে আসছিলেন। একপর্যায়ে তিনি তাদের কিছু টাকা দেন। চাঁদা দেয়া বন্ধ করে দিলে রিজভী তার বাহিনী নিয়ে তাকে রোববার সন্ধ্যায় বাড়ি থেকে অপহরণ করে মোটর সাইকেলযোগে ভারতের ত্রিপুরা সীমান্ত এলাকায় নিয়ে যান।

তিনি জানান, অহরণকারীরা তার পরিবারের কাছে মুঠোফোনে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরিবার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বেদড়ক মারধর করা হয়। পরে স্বজনরা অপহরণকারীদের প্রতিনিধির হাতে ৫৩ হাজার টাকা তুলে দেন।

শাহ আলম জানান, বিষয়টি পুলিশকে জানালে রোববার রাতেই রিজভীর বাড়িতে অভিযান চালিয়ে তার মা খুকি বেগমকে (৫০) আটক করে থানায় নিয়ে যায়। বিষয়টি জানতে পেরে অপহরণকারীরা তাকে আহত অবস্থায় ছাগলনাইয়া পৌরসভার মির্জার বাজারের নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়। পরে সেখান থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

তবে ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খাঁন চৌধুরী জানান, অপহরণের কোনো ঘটনা ঘটেনি। শাহ আলমের পার্শ্ববর্তী বাড়ির স্বজনরা তার কাছে টাকা চাইলে তিনি দিতে অপরগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে শাহ আলমকে তারা মারধর করলে তিনি আহত হন।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার জানান, রিজভী মেয়াদোত্তীর্ণ কমিটিরি সাধারণ সম্পাদক। ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। খারাপ লোকের স্থান ছাত্রলীগে নেই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts