November 16, 2018

প্রবল স্রোতে উত্তাল মেঘনা, চাঁদপুরে ২০ মালবাহী জাহাজ আটকা

এ কে আজাদ,
চাঁদপুর প্রতিনিধিঃ
গত ক’দিন ধরে পদ্মা-মেঘনার পানি বৃদ্ধির সাথে সাথে ফুসে উঠছে নদীর পানি। পানি বৃদ্ধির কারনে নদীগুলোতে প্রবল স্রোত ও উত্তাল ঢেউ রয়েছে। এতে করে মেঘনা নদীর চাঁদপুর অংশে প্রবল স্রোত আর উত্তাল ঢেউয়ের কারনে প্রায় ২০ টি মালবাহী জাহাজ আটকা পড়েছে চাঁদপুর নৌ-শিমানার বিভিন্ন নদীর পাড়ে।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে সদর উপজেলা ইব্রাহীমপুর ইউনিয়নের দোকানঘর এলাকায় প্রায় ২০ টি মালবাহী জাহাজ আটকা পড়ে থাকতে দেখা যায়।

স্থানীয় খোকন হাওলাদার, মনির ও ইউসুফসহ বেশ কয়েক জন দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কমকে জানায়, ‘জোয়ারের স্রোতেধারা বেড়ে যাওয়ায় মালবাহী জাহাজগুলো স্রোতের বিপরিতে যেতে পারছেনা বিধায় নদির পাড়েই নোঙোর করে আটকে রেখেছে। নদীর পাড় বাধাই করা সিসি ব্লক ও জিও ব্যাগ গুলোর মধ্যে জাহাজগুলো নোঙ্গর করে রাখায় পাড়ের ক্ষতি হচ্ছে বলে স্থানিয়রা জানান। এব্যপারে জাহাহ কতৃপক্ষ জানান, নদি এখন উত্তাল এই অবস্থায় জাহাজ নিয়ে নদি পাড়ি দিলে ডুবে যাওয়ার সন্বাভনা রয়েছে স্রোতধারা স্বাভাবিক হয়ে গেলে জাহাজ গুলো আস্তে আস্তে চলে যাবে এখান থেকে।

তবে জাহাজগুলো যাওয়ার সময় নোঙ্গরের সাথে জিও ব্যাগ যেন তুলে ফেলা না হয় সেই দিকে নজর রাখার জন্য জানিয়েছেন স্থানিয়রা। তা না হলে চাঁদপুর-হাইমচর বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।

Related posts