November 19, 2018

প্রধান সড়কে এক হাজার সিসি টিভি ক্যামেরা!

আনিসুল হক

আইনশৃঙ্খলা রক্ষা, সন্ত্রাসী কার্যক্রম ও জঙ্গিবাদ নির্মূলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে টঙ্গি থেকে সোনারগাঁও পর্যন্ত প্রধান সড়কে এক হাজার সিসি টিভি ক্যামেরা বসানো হচ্ছে বলে জানিয়েছেন মেয়র আনিসুল হক। তিনি জানান, আগামী সেপ্টেম্বরের মধ্যে এ কার্যক্রম শেষ হবে।
রাজধানীর মোহাম্মদপুরস্থ সূচনা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।
‘সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা, জনগণের চলাচলে ফুটপাত দখলমুক্তকরণ, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে’ সিটি কর্পোরেশনের সহযোগিতায় এ মত বিনিময়ের আয়োজন করা হয়।
মেয়র আনিসুল হক বলেন, ঢাকার অনেক অপরাধ ধরা সম্ভব হচ্ছে না সন্ত্রাসী ও দুর্বৃত্তদের কৌশলের কারণে। তবে এই এক হাজার সিসি টিভি ক্যামেরা লাগানো হলে সড়কে অন্তত আর কোনো অপরাধ হবে না। হলেও ধরা পড়বেই।
তিনি বলেন, ঢাকার বাসিন্দা বাড়িওয়ালা ও ব্যবসায়ীরা সহযোগিতা করছেন। অপরাধীরা রাতেও অপরাধ করলেও তা যেন ফুটেজে স্পষ্ট ধরা পড়ে সে জন্য ১ লাখ ৪০ হাজার টাকা দামী ক্যামেরা নিয়ে আসা হয়েছে। আগামী সেপ্টেম্বরের মধ্যে এ কার্যক্রম শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।
এসময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব:) মো. ফারুক খান, ডিএমপি’র তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহেদুল ইসলাম, এডিসি (ট্রাফিক) সাইফুল হক, শেরে বাংলা নগর থানা, আদাবর ও মোহাম্মদপুর থানার ওসি, স্থানীয় কাউন্সিল ও নের্তৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related posts