November 16, 2018

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন শাবির ১২ শিক্ষার্থী

শাবি থেকেঃ  স্নাতক পর্যায়ে বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত হওয়ায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই সেশনের ১২ মেধাবী শিক্ষার্থী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেধাবী শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত ২০১১ সালের শিক্ষার্থীরা হলেন পদার্থবিজ্ঞান বিভাগের পঙ্কজ কুমার দাস, ফুড ইজ্ঞিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের মুক্তা রায়, অর্থনীতি বিভাগের নওশীন চৌধুরী, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের ফারজানা ফেরদৌস, বিবিএ’র সিরাজ উদ্দিন তফাদার, জেনেটিকস ইজ্ঞিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের জাবেদ ফয়সাল।

স্বর্ণপদকপ্রাপ্ত ২০১২ সালের শিক্ষার্থীরা হলেন, পদার্থবিজ্ঞান বিভাগের জসির আহমেদ, অর্থনীতি বিভাগের অমিত রায়, বন ও পরিবেশ বিদ্যা বিভাগের আনোয়ার হোসাইন, বিবিএ’র স্বরুপ সাহা, জেনেটিকস ইজ্ঞিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের রাজিয়া সুলতানা, কেমিক্যাল ইজ্ঞিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের কবির আহমেদ চৌধুরী। ওই দিন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রতিটি অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ২০১১ সালের ৭৪ জন ও ২০১২ সালের ৯২ জন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে প্রতিটি অনুষদে সর্বোচ্চ নম্বরপ্রাপ্তরা এই পদকের জন্য মনোনীত হন। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দিয়ে আসছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts