September 21, 2018

প্রধানমন্ত্রী লন্ডনে উষ্ণ সংবর্ধিতঃ উল্লাস আওয়ামী পরিবারে

আব্বাস তৌহিদ চমক, লন্ডন থেকেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরকে কেন্দ্র করে যুক্তরাজ্য আওয়ামীলিগে পরিবারের গতকাল থেকে বইছে উত্সবের আমেজ।এ উত্সবে শুধু যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চল থেকেই নয় ইউরোপ থেকে বিভিন্ন পর্যায়ের নেতা- কর্মীর অংশ গ্রহন ছিল লক্ষ্য করার মত।

গতকাল প্রধানমন্ত্রী আসার পর স্লোগানে স্লোগানে মুখরিত ছিল সেন্ট্রাল লন্ডনের হোটেল তাজ ও তার আশে পাশের এলাকা।

প্রধান মন্ত্রীকে লন্ডনে স্বাগত জানাতে এ সময় উপস্থিত ছিল আওয়ামীলীগ; যুবলীগ; ছাত্রলীগ; মহিলা আওয়ামীলীগ ও যুব মহিলালীগ সহ হাজারো সাধারণ জনতা।

এ আগমনকে ঘিরে এসময় নেতা কর্মীদের মধ্যে একধরনের উল্লাস ও উদ্দীপনা লক্ষ্য করা গেছে পুরো এলাকা জুড়ে। নিজ নিজ অঙ্গ সংগঠনের বানার আর প্লেকার্ডে তাজের সামনের পুরো এলাকা ছেয়ে যায় এ সময়।

প্রধান মন্ত্রীর যুক্তরাজ্যে আগমন উপলক্ষে এবার যুক্তরাজ্য ছাত্রলীগের মধ্যে একটু বেশি উত্ফুল্লতা লক্ষ্য করা গেছে. আর এর কারণ হিসেবে ধরা যাচ্ছে সাবেক দুই কেন্দ্রীয় ছাত্রনেতার উপস্থিতি।

দুপুর ৩টা থেকে আরম্ভ করে স্লোগানের নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দীন হিমু এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক তামিম- সজীব এর নেতৃত্বে, নেতা কর্মীরা তাজের সামনে উপস্থিত হলে সাবেক এই দুই কেন্দ্রীয় নেতাকে কাছে পেয়ে ছাত্রলীগ পরিবারের এক মিলন মেলাই পরিনত হয়।

স্লোগান এবং করতালির মধ্যদিয়ে প্রধান মন্ত্রীকে স্বাগত জানায় সাবেক এবং বর্তমান নেতা কর্মীরা, জবাবে প্রধানমন্ত্রী পুলকিত হাসি ও হাত নেড়ে অভিনন্দন জানান সবাইকে।

উল্লেখ্য, তিনদিনের সরকারি সফরে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় যাওয়ার পথে গতকাল দুই দিনের ব্যক্তিগত সফরে লন্ডন পৌঁছেছেন। লন্ডনে অবস্থানকালীন সময় প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের সাথে সময় কাটাবেন।

Related posts