November 16, 2018

প্রধানমন্ত্রী ও স্থানীয় এমপিকে অভিনন্দন ৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন হচ্ছে বিশ্বনাথ-রশিদপুর সড়ক

Biswanath-roshidpurমো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) থেকে :: বিশ্বনাথের জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-রশিদপুর সড়কটি শীঘ্রই প্রশস্তকরণ ও আধুনিকায়ন হচ্ছে। সম্প্রতি প্রায় ৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে এই প্রশস্তকরণ ও আধুনিকায়ন কাজের টেন্ডার আহবান করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপদ (সওজ) বিভাগ সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মজিদ চৌধুরী।

বিশ্বনাথ-রশিদপুরসড়কটি জনগুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়ে সিলেট শহরে প্রতিদিন বিশ্বনাথ, জগন্নাথপুর ও ছাতক উপজেলার জনসাধারণ যাতায়াত করেন। বিশ্বনাথ থেকে আরএইচডি রশিদপুর পর্যন্ত ৩ কিলোমিটার ৭০০ মিটার সড়ক বর্তমানে ১৮ফুট প্রস্থ রয়েছে। বিশ্বনাথ উপজেলা সদরে প্রবেশ দ্বারের এই সড়কটি প্রশস্তকরণের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন উপজেলাবাসী। ইতোপূর্বে স্থানীয় সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বিভিন্ন অনুষ্ঠানে জনসাধারণকে আশ্বস্ত করে বলেছিলেন সড়কটি প্রশস্তকরণের উদ্যোগ নেওয়া হচ্ছে। অবশেষে গত সপ্তাহে সড়কটি প্রশস্তকরণ ও আধুনিকায়ন কাজের টেন্ডার আহবান করা হয়েছে।

এব্যাপারে সড়ক ও জনপদ (সওজ) বিভাগ সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মজিদ চৌধুরী বলেন, ঈদ-উল-আযহার দু’দিন পূর্বে আরএইচডি রশিদপুর-বিশ্বনাথ সড়ক প্রশস্তকরণ ও আধুনিকায়ন কাজের টেন্ডার আহবান করা হয়েছে। টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হলে সড়কে কাজ শুরু হবে। রশিদপুর থেকে বিশ্বনাথ উপজেলা সদর পর্যন্ত ৩ কিলোমিটার ৭০০ মিটার সড়কটি বর্তমানে ১৮ফুট প্রস্থ রয়েছে। দু’পাশে প্রশস্তকরণ করে সড়কের প্রস্থ ২৪ ফুট করা হবে এবং বিশ্বনাথ বাজার এলাকায় সড়কের পার্শ্বে ড্রেইন ও পথচারীদের জন্য ফুটপাত নির্মাণ করা হবে।

বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক বলেন, বিশ্বনাথ উপজেলা সদরে প্রবেশের মূল সড়ক হচ্ছে বিশ্বনাথ-রশিদপুর সড়ক। এই সড়ক দিয়েই তিনটি উপজেলার মানুষ যাতায়াত করেন। সড়কটি প্রশস্তকরণ করতে বিশ্বনাথবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসলেও বিষয়টি বিগত দিন কারো নজরে আসেনি। অবশেষে সড়কটি প্রশস্তকরণ এবং আধুনিকায়ন কাজের উদ্যোগ নিয়ে এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া দৃঢ় মনোভাব ও সিলেট-২ আসনে উন্নয়ন কাজে তার যে আন্তরিকতা রয়েছে এর বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। এজন্য উপজেলাবাসীর পক্ষ থেকে এমপিকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বনাথের জনগুরুত্বপূর্ণ এই সড়কটি প্রশস্তকরণ করা হচ্ছে। প্রশস্তকরণ কাজের টেন্ডার হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং অভিনন্দন জানাচ্ছি। তিনি সিলেট-২ আসনে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য আগামীতে দল ও মতের উর্ধ্বে উঠে সকলের সহযোগিতা কামনা করেন।

Related posts