November 13, 2018

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে বনায়নের বিপ্লব হয়েছে : বৃক্ষমেলায় ডা. দীপু মনি

cccএ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বনবিভাগের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। সোমবার (৩০ জুলাই) দুপুর ১২টায় শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক ডাঃ দীপু মনি এমপি।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, আমরা অনেক কিছু দেখি না। কিন্তু তা থেকে উপকার গ্রহন করি। যেমন আমরা অক্সিজেন দেখিনা কিন্তু গ্রহন করি। তার মধ্যে গাছ হচ্ছে অন্যতম। গাছ ছাড়া আমাদের জীবন চলে না। গাছ থেকে আমরা বিশুদ্ধ অক্সিজেন গ্রহন করি। তাই আমাদেরকে গাছের প্রতি যতœ নিতে হবে। আমাদের নতুন প্রজন্মকে সুন্দর দেশ ও পৃথিবী উপহার দেয়ার জন্য আসুন সবাই পরিবেশ ভারসাম্য রক্ষায় এগিয়ে আসি।

তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহন করে এবং বাস্তবায়ন করেন। তার মধ্যে বনায়ন একটি প্রকল্প। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে বনায়নের বিপ্লব হয়েছে। আগামীতে তিনি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসলে সব ধরনের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষা হবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারী পরিচালক আলী আহাম্মেদ এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মকর্তা মো. নোয়াখেরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. শামসুন্নাহার, বিভাগীয় বন কর্মকর্তা কাজী মো. নুরুল করিম, চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

মেলায় জেলা সদরের বিভিন্ন এলাকার নার্সারী ব্যবসায়ীদের ১০টি স্টল রয়েছে। মেলা চলবে আগামী ৫ আগষ্ট পর্যন্ত।

Related posts