November 17, 2018

প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি—কৃষিমন্ত্রী

ঢাকাঃ  কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আত্মবিশ্বাস, আত্মসম্মান ও আত্মমর্যাদা আমাদের এগিয়ে নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সে আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যাচ্ছি। এখন দেশ গড়ার কাজে সবাইকে একসাথে কাজ করার সময়। কৃষকের মুখে হাসি থাকলেই দেশ বাঁচবে আমরা বাঁচবো। সারের দাম কমানো, রাবার ড্যাম নির্মাণসহ নানা কর্মকাণ্ডের মাধ্যমে কৃষিতে অভূতপূর্ব সাফল্য এসেছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি, এমনকি রপ্তানিও করছি।

গতকাল শেরপুরের নালিতাবাড়িতে চেল্লাখালী রাবার ড্যাম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। কৃষিসচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

কৃষিমন্ত্রী বলেন, বিশ্বে ভুট্টা উত্পাদনে বাংলাদেশ এখন এক নম্বরে। ধান উত্পাদনে  দুই নম্বরে, চীন হচ্ছে এক নম্বরে। বঙ্গোপসাগরে জেগে ওঠা জমি কৃষি কাজে ব্যবহার করে ধান উত্পাদনে এক নম্বরে হওয়ার পথে আমরা এগিয়ে যাবো। ক্লাইমেট ট্রাস্ট ফান্ড থেকে রাবার ড্যাম নির্মাণে অর্থায়ন করায় তিনি পরিবেশ ও বনমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, সৃজনশীল এবং উত্পাদনশীল কাজে যে পাশে দাঁড়ায় সেই আত্মার আত্মীয় ও পরম বন্ধু। আনোয়ার হোসেন মঞ্জু এখন আমাদের আত্মার আত্মীয় হয়েছেন।

কৃষিমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় জাতিসংঘের ঘোষণার সাথে সাথেই আমরা জলবায়ু ট্রাস্ট ফান্ড গঠন করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে এই তহবিলে সরকারই অর্থ যোগান দিচ্ছে। শুধু জাতিসংঘের সহায়তার দিকে আমরা তাকিয়ে নেই। তিনি বলেন, ৭ মার্চের ভাষণের সময় বঙ্গবন্ধুর গলা এক বিন্দুও কাপেনি। অথচ হেলিকপ্টার থেকে গুলিবর্ষণ করা হবে এমন আশঙ্কা ছিল। বঙ্গবন্ধু যে আস্থা ও সাহসিকতার সাথে দেশের স্বাধীনতা ও উন্নয়নের নেতৃত্ব দিয়েছেন, শেখ হাসিনাও একইভাবে নেতৃত্ব দিচ্ছেন। আজকের তরুণরা ভাগ্যবান, তাকে নেতা হিসাবে পেয়েছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৫ মে ২০১৬

Related posts