September 21, 2018

প্রধানমন্ত্রী’র নির্দেশ উপেক্ষা করে পান্তা-ইলিশ খেলেন প্রশাসন

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধিঃ  সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে না থাকায় ও এ সময়ে ইলিশের পেটে ডিম থাকায়-ইলিশ রক্ষার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখে ইলিশ খাওয়া বর্জন করেছেন। অথচ সৈয়দপুরের উপজেলা প্রশাসন বৈশাখ উদযাপন করলেন পান্থা ইলিশ দিয়েই। পহেলা বৈশাখের দিন সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা গেছে পান্তার সাথে ইলিশ খাওয়ার ধুম। এ নিয়ে উপজেলার সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, হঠাৎ করেই ইলিশের দাম বৃদ্ধি পেয়ে কৃষক মজুর শ্রমিকদের ক্রয় ক্ষমতা না থাকায় এবার পহেলা বৈশাখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশাখ উদযাপনে ইলিশ খাওয়া বর্জন করেছেন। সে মাছ কৃষকসহ সাধারণ মানুষ খেতে না পারায়; খাবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া অন্যান্য মন্ত্রী- এমপিদেরও বৈশাখে ইলিশ মাছ খাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। শেখ হাসিনার নির্দেশে দেশের  মন্ত্রী ও এমপিদের বৈশাখ উদযাপনে ইলিশ খাওয়া বর্জন করলেও বর্জন করেননি সৈয়দপুর উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারীরা। তারা শহরের গুরুত্বপূর্ণ সড়কে র‌্যালী বের করে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্তর থেকে। দুপুরে প্লেট ভর্তি করে খায় পান্তার সাথে ইলিশ মাছ। এছাড়া খাওয়ার প্লেটে ছিল শুটকির ভর্তা, পাটা শাক ও আলু ভর্তা।

পান্তা ইলিশের এই আয়োজনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ছালেহ মো. মুসা জঙ্গী, উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার, সার্কেল সাজেদুর রহমান, উপজেলা ভূমি অফিসার মুশফিকা ইফফাত, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী ও সৈয়দপুর প্রেস ক্লাবের বেশ কিছু সাংবাদিকগন।

Related posts