November 16, 2018

প্রধানমন্ত্রীকে ‘মুসলিম বিদ্বেষী’ আখ্যা দিলেন রিজভী

ফাইল ছবি

ঢাকাঃ  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুসলিম বিদ্বেষী’ আখ্যা দিয়ে বলেন, ‌‘আপনি প্রধানমন্ত্রী হিসেবে মুসলিমবিদ্বেষী। আপনি মুসলিম হয়েও মুসলিমবিদ্বেষী। আপনি মুসলিম রাষ্ট্রগুলোর কাছে শত্রুতে পরিণত হয়েছেন। এই ঘটনা আড়াল করতেই আপনি ইসরাইল, মোসাদ, আসলাম চৌধুরী কল্পকাহিনী সাজিয়েছেন।’

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে বিএনপির বিগত আন্দোলনগুলোতে গুম-খুন ও নিগ্রহের শিকার পরিবারগুলোকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন রিজভী।

‘জাতীয়তাবাদী হেল্প সেল’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ অনষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রুহুল কবির রিজভী প্রশ্ন ছুড়ে দেন, ‘মুসলিম অধ্যুষিত সংযুক্ত আবর আমিরাতকে বাদ দিয়ে আপনি সেদিন কেন রাশিয়াকে সমর্থন করেছিলেন?’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি আরো বলেন, ‘আন্তর্জাতিকভাবে আপনি সেক্যুলার ও ধর্মনিরপেক্ষ ভাব দেখানোর চেষ্টা করেন। কিন্তু এখানে (দেশে) শুধু মুসলিম ধর্ম নয়, সকল ধর্মের মানুষ আজ নির্যাতিত। বাংলাদেশ মুসলিম অধ্যুষিত দেশ হলেও আপনি হেফাজতের লোকদের মেরেছেন।

যারা কোরআন তেলাওয়াত করে তাদের বিরুদ্ধে আপনি কোরআন পোড়ানোর অভিযোগ করেছেন। সেদিন কত মানুষ মেরেছেন তার পরিসংখ্যানও দেন নাই। এই কারণে বাংলাদেশের বৃহত্তর জনগোষ্ঠী এবং পৃথিবীর মুসলিম দেশগুলো থেকে আপনি বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাতসহ অনেক দেশ আজ বাংলাদেশ থেকে শ্রমিক নেয় না।’

অনুষ্ঠানে বিএনপির বিগত আন্দোলনে গুম হওয়া লালমনিরহাটের পাটগ্রাম পৌর ছাত্রদলের প্রচার সম্পাদক নাসির হোসেন, ফেনীর যুবদল নেতা মাহাবুর রহমান রিপন ও বিমানবন্দর থানা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন মুন্না এবং ২০১৫ সালের ৫ জানুয়ারি বুকে ‘গণতন্ত্র মুক্তি চাই’ লিখে রাজপথে থাকা বিপ্লবী সৈনিক দেলোয়ারকে আর্থিক সহায়তা দেয়া হয়। এর আগে আরো ২২টি পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে সংগঠনটি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts