September 24, 2018

প্রতিশোধের ভাবনা নেই পেল্লেগ্রিনির

স্পোর্টস ডেস্কঃ  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে প্রতিপক্ষ হিসেবে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে পেয়েছেন মানুয়েল পেল্লেগ্রিনি। তবে ম্যানচেস্টার সিটির এই কোচ সেরা চারের ম্যাচটিকে ‘প্রতিশোধের উপলক্ষ’ বলে ভাবছেন না।

শুক্রবার নিয়নে সেরা চারের ড্র অনুষ্ঠিত হয়। ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে রিয়াল ও সিটি। এক মৌসুম পর ২০১০ সালের মে মাসে কোচের পদ থেকে পেল্লেগ্রিনিকে ছাঁটাই করেছিল রিয়াল। এ কারণেই প্রতিশোধের গুঞ্জন উঠেছে।

তবে সেমি-ফাইনাল রিয়াল এবং তাদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের বিপক্ষে প্রতিশোধের সুযোগ কিনা, এমন প্রশ্নের জবাবে পেল্লেগ্রিনি বলেন, “এটা বাড়তি অনুপ্রেরণার নয়। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলাটাই অনুপ্রেরণার।”

অপর সেমি-ফাইনালে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও আতলেতিকো মাদ্রিদ। রিয়ালকে প্রতিপক্ষ পাওয়ায় ‘ড্রটা কঠিন হয়েছে’ জানালেও পেল্লেগ্রিনি বলেন, “তিন প্রতিপক্ষের কার মুখোমুখি হতে হবে, সেটা ব্যাপার নয়। (জানাই ছিল) এটা কঠিন হতে যাচ্ছে।”

পিএসজিকে বিদায় করে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেরা চারে উঠেছে সিটি। রিয়ালের মতো বড় দলের বিপক্ষেও ভালো খেলার প্রত্যাশা দলটির কোচের।

আগামী ২৬ এপ্রিল প্রথম লেগের ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৫ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts