September 21, 2018

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সন্ত্রাসীদের বেপরোয়া হামলা আহত ২০

রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদের মেম্বার পদে মনোনয়ন পত্র দাখিল করার সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান মেম্বারের সমর্থকদের উপর হামলা চালিয়েছে প্রতিপক্ষ প্রার্থীর লোকজন। এসময় হামলাকারীরা প্রায় ২০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার দুপুরে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্ত্বরে ঘটনাটি ঘটে। ঘটনার পর ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় বর্তমান মেম্বার মোশারফ হোসেনের বাবা আব্দুল বাতেন বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার ও পেন্যাল চেয়ারম্যান মোশারফ হোসেনের সাথে একই ওয়ার্ডের সিরাজুল ইসলামের নির্বাচন কেন্দ্রীক বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে রোববার ইউপি নির্বাচনকে সামনে রেখে মেম্বার পদে মোশারফ হোসেন ও সিরাজুল ইসলাম তাদের কর্মী সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র দাখিল করতে যান। এসময় সিরাজুল ইসলামের নেতৃত্বে শহীদ সরকার, আসাদ সরকার, পনির সরকার, মনির সরকার, আনোয়ার হোসেন, আব্দুল খালেক, মাজহারুল ইসলাম, শামীম,  নবীন হোসেন, কবির হোসেন, সানোয়ার হোসেন, কাইয়ুম, ফরিদ মিয়া, আব্দুল হামিদসহ ২৫-৩০ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোশারফ হোসেনের লোকজনের উপর অর্তকিত হামলা চালায়।

হামলায় মো: শান্ত, শহীদুল ইসলাম, আব্দুর রশিদ, মো: ধনু মিয়া, সাজ্জাদ হোসেন, মো: রায়হান উদ্দিন লিটন, মো: কবির হোসেন, মো: নাদিম হোসেন, জহিরুল ইসলামসহ ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়।

এব্যাপারে মোশারফ হোসেন জানান, সিরাজ ও তার লোকজন তাকে নির্বাচন থেকে সরে দারানোর জন্য হুমকি দিয়ে আসছিল। রোববার আমরা মনোনয়ন দাখিল করতে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা আমার লোকজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে।
অভিযুক্ত সিরাজুল ইসলাম জানান, মোশারফের লোকজন আমার কর্মী সমর্থকদের পিটিয়েছে।
এব্যাপারে সোনারগাঁ থানার ওসি শাহ মো. মঞ্জুর কাদের পিপিএম জানান, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২ মে ২০১৬

Related posts