November 21, 2018

প্রজম্মলীগের ব্যানারে ছাত্রলীগের কর্মসূচী নিয়ে কারসাজি!

আল-মামুন
খাগড়াছড়িঃ
খাগড়াছড়িতে প্রজম্মলীগের ব্যানারে ছাত্রলীগের কর্মসূচী বাস্তবায়ন ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা উপেক্ষার অভিযোগ তুলেছেন খোঁদ “খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ”।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা উপেক্ষা করে ১১ আগষ্ট পূর্বঘোষিত ছাত্রলীগের র‌্যালী ও আলোচনা সভাসহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত আদেশ দেওয়া হলেও সভাপতি টিকো চাকমা তা উপেক্ষা করছে বলে অভিযোগ করেন সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ।

তিনি বলেন, ১লা জুন ২০১৫ জেলা ছাত্রলীগের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সাধারণ সম্পাদককে মাইনাস করার পরিকল্পনা নিয়ে বাপ্পী চৌধুরীকে সাধারণ সম্পাদক উল্লেখ করে কাজ শুরু করে বিভক্ত সৃষ্টির পায়তারা চলছে খাগড়াছড়িতে। এছাড়াও পৌর নির্বাচনের পর সৃষ্ঠ বিভাজনের রেশ ধরে ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা দলের মধ্যে বিভক্ত সৃষ্টি করেছে।

এক পর্যায়ে গত ২৮ জুলাই বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি/সম্পাদক “খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি/সম্পাদককে এক হয়ে কাজ করার নির্দেশ দেওয়ার পর প্রতিশ্রুতি দিয়ে আসলেও বর্তমানে তা মানছে না টিকো চাকমা। সে কেন্দ্রীয় নির্দশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে বাপ্পী চৌধুরীকে (ভারপ্রাপ্ত) সাধারণ করে বর্তমানে আবারো কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ তার।

এ দিকে সাধরাণ সম্পাদক হিসেবে বাপ্পী চৌধুরীর নাম চিঠিতে উল্লেখ করা হলেও কর্মসূচী পালিত হয়নি বলে দাবী করেন অভিযুক্ত জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা বলেন, প্রজম্মলীগ এর কর্মসূচীতে দাওয়াত দেওয়ায় আমরা অংশ গ্রহণ করেছি। কিন্তু ছাত্রলীগের কোন কর্মসূচী হয়নী।

এ বিষয়ে বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো: সাইফুর রহমান সোহাগ এর বক্তব্য নিতে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রোগ্রামে থাকায় কথা বলা সম্ভব হয়নী।

Related posts