April 19, 2019

প্রক্টরকে হুমকি দেওয়ায় বহিষ্কার ১৪ শিক্ষার্থী

440
শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দেয়ায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ জানিয়েছেন, সভায় প্রক্টরিয়াল নীতিমালার ৮ এর (ক) (খ) (ঘ) এবং ৯ নং অনুচ্ছেদ অনুযায়ী ওই ১৪ জনকে বহিষ্কারের সুপারিশ করা হয়। প্রক্টরিয়াল বডির সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।

একই সাথে তাদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, এই মর্মে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, বিবিএ’র সুমন সূত্রধর, আবুল হাসনাত শুভ, মো. সাইফুল আলম রাহেল, আব্দুল কাদের জেবু, হিমেল দাশ, অভিত রায় ঝলক, মো. আলমগীর হোসেন খান, কৃষাণ বিশ্বাস, এলএলবি’র রুবেল মিয়া, আক্তারুজ্জামান ইমন, ইংরেজির জাফর আহমেদ, মুহিউদ্দিন, সিএসই’র রাজু পাঠান, হাওনান আহমদ নাহিয়ান।

এ ছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দেয়ার ঘটনায় মঙ্গলবার কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরিও করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠানের জন্য গঠিত কমিটিতে শিক্ষার্থীদের না রাখায় তারা ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার প্রক্টরের সাথে অসদাচারণ করেন। একপর্যায়ে তারা প্রক্টর ও অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করেন। এ ছাড়া তারা বিশ্ববিদ্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts