November 20, 2018

প্রকৃত মুসলিম জীবন বাঁচায়, হত্যা করে না তার প্রমাণ মিললো প্যারিসে!

প্রকৃত মুসলিম জীবন বাঁচায় তার জ্বলন্ত প্রমাণ

প্যারিস ডেস্ক: একজন প্রকৃত মুসলিম মানুষের জীবন বাঁচায়। কখনো মানুষ হত্যা করতে পারেন না। প্যারিসে তার প্রমান দিলেন  সাফের নামের এক মুসলিম তরুণ। বর্বরোচিত হত্যাকাণ্ডের সময় দুই নারীর জীবন বাঁচান তিনি। এতে প্রমাণিত হয় যে প্রকৃত মুসলিম মানুষ হত্যা করে না বরং জীবন বাঁচায়।

কিন্তু এই মুসলিমদেরই একটি দল আবার সৃষ্টিকর্তার নামে মানুষ হত্যা করছে কেন? জানতে চাইলে সাফের বলেন, ‘এর সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই। সত্যিকারের মুসলমানেরা কখনো মানুষ হত্যা করবে না। এরা অপরাধী’।

বিবিসি অনলাইনে প্রকাশিত হয়েছে সাফেরেরে এই সাহসিকতার গল্প। শুক্রবার কাসা নস্ত্রা পিৎজা রেস্তোরাঁয় যখন বন্দুকধারীরা তাণ্ডব চালাচ্ছিল, সে সময় ওই রেস্তোরাঁর পেছনের এক বারে কাজ করছিলেন সাফের। হামলায় নিহত হয়েছেন পাঁচজন। ঠিক ওই সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জীবন বাঁচান তিনি।

তিনি বলেন, ‘কাউন্টারে দাঁড়িয়ে ছিলাম। এ সময় প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনলাম। সবাই চিৎকার করতে শুরু করল। আমাদের ওপর ঝুরঝুর করে কাচ ভেঙে পড়ছিল। পুরো জায়গাটিতে কাঁচ ছড়িয়ে পড়ে ছিল। আমাদের মুখে এসে কাচের টুকরা লাগছিল। আমি দেখলাম বারান্দায় দাঁড়ানো দুই নারী গুলিবিদ্ধ হয়েছেন। এদের একজন কবজিতে ও অপরজনের কাঁধে গুলিবিদ্ধ হয়েছে। ক্ষতস্থান থেকে প্রচুর রক্ত ঝরছিল।’

গোলাগুলি একটু স্তিমিত হওয়া পর্যন্ত অপেক্ষা করেন তিনি। এরপরই ওই নারীদের কাছে ছুটে যান। সাফের বলেন, ‘আমি তাদের ভবনের ভূগর্ভস্থ কক্ষে নিয়ে গেলাম। তাদের পাশে বসে রক্তপাত বন্ধের চেষ্টা করলাম।’ এভাবেই ওই নারীদের জীবন বাঁচিয়ে একজন প্রকৃত মুসলিমের দায়িত্ব পালন করেন সাফের।

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের জানুয়রিতে প্যারিসের একটি সুপার মার্কেটে হামলা চলাকালে ক্রেতাদের ভূগর্ভস্থ একটি কক্ষে লুকিয়ে রেখেছিলেন এক অভিবাসী মুসলমান তরুণ লাসান্না বাথিল্লি। তিনিও মুসলিম সাফেরও মুসলিম।

গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts