November 15, 2018

প্যারিস বোমা হামলার পর নিউ ইয়র্কে নিরাপত্তা জোরদার

এনওয়াইপিডি’র একটি টহল দল সর্তক অবস্থায় রয়েছে

নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট বা এনওয়াইপিডি নগরী জুড়ে নিরাপত্তা জোরদার করেছে। বিশেষ করে নিউ ইয়র্ক নগরীর ফরাসি কনস্যুলেটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফ্রান্সের রাজধানী প্যারিসে রক্তক্ষয়ী হামলায় অন্তত ১৫৮ জন নিহত হওয়ার পর এ পদক্ষেপ নেয়া হয়।

পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে বলে মার্কিন টিভি চ্যানেল সিবিএস-২’কে জানিয়েছে এনওয়াইপিডি। নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সিবিএস-২’র রাজনৈতিক সংবাদদাতা মারিয়া কারমার জানিয়েছেন, প্যারিস থেকে পাওয়া গোয়েন্দা তথ্য মূল্যায়নের জন্য নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তারা বৈঠক করছেন।

প্যারিসে সন্ত্রাসী হামলার পরই নিউ ইয়র্ক স্টেট গভর্নর অ্যান্ড্রু কুওমো বলেন, সম্ভাব্য হামলার আশংকায় পুলিশ এবং হোমল্যান্ড সিকিউরিটিসহ অন্যান্য বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এনওয়াইপিডি’র স্ট্র্যাটেজিক রেসপন্স গ্রুপকে নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় টহলের দায়িত্ব দেয়া হয়েছে। এ ইউনিটের সাড়ে তিনশ’ কর্মকর্তা সন্ত্রাসবিরোধী টহল দেবেন। ভারি অস্ত্র সজ্জিত দলটি টাইমস স্কয়ারের মতো উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে টহল দেবে এবং এ ধরনের এলাকার নিরাপত্তায়ও নিয়োজিত থাকবে তারা।

Related posts