November 15, 2018

প্যারিসে সন্ত্রাসী হামলাঃ গোলাগুলিতে কমপক্ষে ১৫০ জন নিহত

প্যারিসে হামলা

নাজমুল হোসেনঃ প্যারিসে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলা হয়েছে। এ হামলার পর ফ্রান্স জরুরী অবস্থা ও তাঁর বর্ডার বন্ধ ঘোষণা করেছে। এ ঘটনায় কমপক্ষে ১৫০ জন নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

প্যারিস পুলিশ জানায়, একটি রেস্টুরেন্টে গুলিতে কম করে হলেও ১৫০ জন নিহত হয়েছে, অনেকে জিম্মি করা হয়েছে। নিহতের সংখ্যা অনেক হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

ফ্রান্সের কিছু মিডিয়া খবর দিয়েছে পৃথক হামলায় বন্ধুকধারীরা কমপক্ষে ১৫০ জনকে হত্যা করেছে। এছাড়াও প্রায় ১০০ জনকে বন্দি করে রেখেছে।
খবরে বলা হয়, একজন বন্ধুকধারী লোকজনকে হত্যা করে প্যারিসের কেন্দ্রস্থলের একটি রেস্টুরেন্টে আগুন লাগিয়ে দেয়।

ফ্রান্সের এই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন নিরপরাধ বেসামরিক মানুষদের আক্রমণের ভয়ানক প্রচেষ্টা এটি।
ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এক টুইট বার্তায় বলেন, আমি প্যারিসের এ ঘটনায় শোকাহত। তিনি ফ্রান্সের জনগণের জন্য সহযোগিতার আহ্বান জানান তার টুইট বার্তায়।

ওদিকে প্যরিসের স্টেডিয়ামেও গোলাগুলির শব্দ পাওয়া গেছে।
ষ্টেডিয়ামটি আজকে জার্মান- ফ্রান্স ফুটবল প্রীতি ম্যাচ চলছিলো । ঘটনার পর ফ্রান্স প্রেসিডেন্ট হল্যান্ড মন্ত্রীদের নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন।

রাজধানী প্যারিসে পৃথক কয়েকটি হামলায় কমপক্ষে ১৫০ জন নিহত এবং কিছু মানুষকে জিম্মী করায় এ অবস্থা জারি করেন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।

সর্বশেষ আপডেটঃ পুলিশ বলেছে, ৫জন সন্ত্রাসীর সকলেই মারা গেছে। ওদের তিনজন পুলিশের অপারেসনে মারা গেছে আর বাকী ২ জন আত্মঘাতী বোমায় মারা গেছে।

 

বিস্তারিত আসছে……।

Related posts