November 18, 2018

পেরুকে উড়িয়ে দিল পাঁচবারের চ্যাম্পিয়নরা!

ব্রাজিল

স্পোর্টস ডেস্কঃ   বুধবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় ভোরে পেরুর মুখোমুখি হয়েছিল ব্রাজিল। আর এই ম্যাচে পেরুকে রীতিমতো উড়িয়েই দিয়েছে কার্লোস দুঙ্গার শিষ্যরা।

২০১৮ বিশ্বকাপ বাছা্ইপর্বের প্রথম ম্যাচেই হার। তবে ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দুইদিন আগে আর্জেন্টিনার মাটিতে ড্রয়ের পর বুধবার পেরুর মুখোমুখি হয়েছিল সেলেকাওরা। আর গুরুত্বপুর্ণ এই ম্যাচে কস্তা-লুইজরা ৩-০ ব্যবধানে হারাল পেরুকে।

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের মাটিতে অপ্রতিরোধ্য ব্রাজিল। তারই ধারাবাহিকতায় বুধবার ঘরের মাঠ ফন্তে নোভায় ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে ব্রাজিল। ম্যাচের ২২ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। আর দুর্দান্ত এক গোলে সেলেকাওদের এগিয়ে দেন ডগলাস কস্তা। প্রথমার্ধে আরও বেশ কয়েকবার আক্রমণ চালায় ব্রাজিল। কিন্তু সফল না হলে ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে আরও বেশি জ্বলে উঠে দুঙ্গার দল। ৫৭ মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন রেনাটো অগাস্টো। তারপরও থেমে থাকেনি স্বাগতিক দলের খেলোয়াড়দের কারিশমা। ম্যাচের ৭৭ মিনিটে আরও একবার প্রতিপক্ষের জালে বল জড়ান তারা। এবার দলকে এগিয়ে দিতে ভুমিকা রাখেন ফিলিপ লুইজ। এরপর আর কোন গোল না হলে ৩-০ ব্যবধানের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

জানিয়ে রাখা ভালো যে, রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচেই চিলির কাছে ২-০ গোলে হেরে অভিযান শুরু করেছিল ব্রাজিল। কিন্তু পরের ম্যাচেই ভেনেজুয়েলার বিপক্ষে জিতে তারা। তৃতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ড্রয়ের পর পেরুর বিপক্ষেও অনায়াস জয়। চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ব্রাজিল যে এখন সঠিক পথেই এগুচ্ছে তা আর নতুন করে বলার কিছুই নেই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts