November 17, 2018

পেনাল্টি বার্সেলোনার প্রাপ্য ছিল!

স্পোর্টস ডেস্কঃ  বার্সেলোনার ডিফেন্ডার জর্দি আলবার দৃঢ় বিশ্বাস, আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার ম্যাচে মূল্যবান একটি পেনাল্টি থেকে বঞ্চিত হয়েছে তার দল।

আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে বুধবার রাতে অঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে ২-০ ব্যবধানে হারে বার্সেলোনা। দুই লেগ মিলে ৩-২ গোলে জিতে দিয়েগো সিমেওনের দল।

ম্যাচের চিত্র অবশ্য অন্যরকমও হতে পারতো। যোগ করা সময়ে ডি-বক্সের ভেতর বলে হাত লাগিয়েছিলেন আতলেতিকো অধিনায়ক গাবি। কিন্তু রেফারি পেনাল্টি না দিয়ে বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি-কিকের নির্দেশ দেন।

এ প্রসঙ্গে হতাশা ভরা কণ্ঠে আলবা বলেন, “আমাকে বলা হয়েছিল, ওটা পেনাল্টি ছিল, আমিও মাঠে এটা দেখেছিলাম। কিন্তু তা দেওয়া হয়নি এবং আমাদেরও খেলা চালিয়ে যাওয়া ছাড়া কিছু করার ছিল না।”

এটা বাদ দিয়ে পুরো ম্যাচে রেফারির সিদ্ধান্ত ভালো ছিল বলে সন্তুষ্টি প্রকাশ করেন আলবা। তাই রেফারিকে দোষ না দিয়ে ভাগ্যকে মেনে নিচ্ছেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

“এটা সত্যি যে, পেনাল্টির একটা সুযোগ ছিল। কিন্তু খেলা এমনই, কখনও তা আমাদের পক্ষে থাকবে আবার কথনও আমাদের আঘাত করবে। (ফলের বিষয়ে) রেফারির কিছুই করার ছিল না।”

প্রাপ্য পেনাল্টিটা পেলে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৩-৩ করে ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে পারতো বার্সেলোনা। তা আর না হওয়ায় টানা দ্বিতীয়বার ‘ট্রেবল’ জয়ের স্বপ্ন গুঁড়িয়ে যায় গতবারের চ্যাম্পিয়নদের।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৪ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts