September 19, 2018

পৃথিবীর কোন দেশেই জঙ্গীবাদদের স্থান নেই, এ দেশেও হবেনাঃ সংস্কৃতিমন্ত্রী

মহিনুল ইসলাম সুজন,
নীলফামারী প্রতিনিধিঃ
সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছেন দেশের বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ধারা রুখতে একটি কুচক্রি মহল এদেশে জঙ্গীবাদ সৃষ্টি করে ক্ষমতা দখলের পায়তারা করছেন। যা দেশবাসী সহ দেশের সকল আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর প্রচেস্টায় প্রতিরোধ হয়েছে। তিনি আরো বলেন, জঙ্গী, সন্ত্রাসবাদ, নাশকতা ও গুপ্তহত্যা বিরুদ্ধে দেশব্যাপী সকল স্থরের জনগন আজ প্রতিবাদী হয়ে মাঠে নেমেছে।

শুধু বাংলাদেশে নয় পৃথিবীর কোন দেশে জঙ্গী, সন্ত্রাসবাদ, নাশকতা ও গুপ্তহত্যাকারীদের স্থান নেই,এ দেশেও হবেনা।সকলে আজ তাদের বিরুদ্ধে সোচ্চার। তিনি বৃহস্পতিবার দুপুরে নীলফামারী জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় সংস্কৃতি মন্ত্রী আরো বলেন, জঙ্গীবাদ রুখতে প্রতিটি সেক্টরে বেশী বেশী করে সচেতনা ও প্রচার অভিযান চালাতে হবে। এদিকে সভায় উপস্থিত অনেকেই জানায় বর্তমানে স্কুল কলেজ মাদ্রাসায় শিক্ষার্থীর উপস্থিত সংখ্যা শতভাগ।তারাও জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে মানববন্ধন ও সমাবেশ করছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার জাকীর হোসেন খান, ৫৬ বিজিবির কমান্ডার কর্ণেল সারোয়ার, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, চেম্বার সভাপতি এসএম সফিকুল আলম ডাবলু, বিএমএ সভাপতি ডাঃ মমতাজুল ইসলাম মিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ডিমলা উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম প্রমুখ।

Related posts