September 22, 2018

পুলিশের নাকের ডগায় ক্যাডারদের অস্ত্রের মহড়া!

ছাত্রলীগ-যুবলীগ ক্যাডারদের অস্ত্রের মহড়া

চট্টগ্রাম সরকারি কলেজ যুবলীগ-ছাত্রলীগ ও ইসলামী ছাত্রশিবিরের ব্যাপক মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। চট্টগ্রাম সরকারি কলেজ ক্যাম্পাসে কলেজ কর্তৃপক্ষের আয়োজনে বিজয় দিবসের আলোচনাসভায় বহিরাগত ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা প্রবেশ করে হামলা চালালে এ সংঘর্ষের সূত্রপাত ঘটে। পুলিশের সামনে ছাত্রলীগ ক্যাডার টিনুর নেতৃত্বে একদল ক্যাডার অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় সাধারণ ছাত্রছাত্রীরা তাদের প্রতিহতের চেষ্টা করে। এ পর্যায়ে ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা ছাত্র-ছাত্রীদের পক্ষ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। বুধবার বেলা সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত সন্দেহে অন্তত ৪০ ছাত্রকে আটক করেছে।

বুধবার সকাল ১০টা থেকে চট্টগ্রাম সরকারি কলেজ কর্তৃপক্ষের আয়োজনে ক্যাম্পাসে বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। বেলা ১২ টার দিকে স্থানীয় যুবলীগ ক্যাডার টিনুর নেতৃত্বে একদল সন্ত্রাসী যুবলীগ-ছাত্রলীগের ব্যানারে কলেজের প্রধান গেটে অবস্থান নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। এসময় তারা উস্কানিমূলক শ্লোগান দিতে থাকে। বেলা সাড়ে ১২টার দিকে তারা গেইট টপকিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে সাধারণ ছাত্ররা তাদের প্রতিহত করে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। খবর পেয়ে বিপুলসংখ্যক পুলিশ এসে ক্যাম্পাসে অবস্থান নেয়।

এসময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের শতাধিক ক্যাডার হলে প্রবেশ করে সাধারণ ছাত্রদের উপর হামলা চালায়। পরে পুলিশ হল তল্লাশী করে অন্তত ৪০ জনকে আটক করেছে।

চকবাজার থানার অফিসার ইনচার্জ আব্দুল আজিজ বলেন, আটককৃতদের যাচাই-বাছাই করা হচ্ছে। নিরাপরাধদের ছেড়ে দেয়া হবে। বেলা ৪টা নাগাদ পরিস্থিতি শান্ত হয়। আ.স.

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts