September 26, 2018

পুলিশের দুই সোর্সকে গণপিটুনি দিয়েছে স্বর্ন ব্যবসায়ীরা

রফিকুল ইসলাম রফিক                           
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জ শহরের কালিবাজারে স্বর্ন ব্যবসায়ীদের হয়রানির অভিযোগে সদর মডেল থানার এক এ এসআইসহ দুই সোর্সকে  গণপিটুনি দিয়েছে ব্যবসায়ী ও কর্মচারীরা। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে ঘটনাটি ভুলবোঝাবুঝি। চোরাই স্বর্ন বিক্রেতা ও এক সোর্সকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চোরাই আট আনা স্বর্ন।
জুয়েলারী ব্যবসায়ীরা জানান, বুধবার সদর থানার এ এস আই  আশরাফ তার সোর্স লিটনকে পাঠায় একটি ছিড়া চেইন বিক্রি করতে।

সোর্স লিটন নোয়াব মার্কেটের পান্ডব রায়ের মালিকানাধীন ‘মা তাঁরা’ স্বর্ন শিল্পালয়ে যায় বিক্রি করতে। কিন্তু দোকানের কর্মচারীরা চেইন কিনতে অস্বীকৃতি জানায়। এর কিছুক্ষন পরই এএসআই আশরাফ মোটর সাইকেল যোগে আরেক সোর্স ইকবালকে সাথে নিয়ে সাদা পোষাকে লিটনকে গ্রেফতার করতে চাইলে বসায়ীরা একসাথে দোকান থেকে বের হয়ে আসে। ব্যবসায়ী ও কর্মচারীরা এ এস আই  আশরাফ ও র্সোস  লিটনকে নিয়ে মার্কেটের দোতলায় অবরুদ্ধ করে রাখে। ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে রাস্তায় পুলিশের শাস্তির দাবীতে মিছিল করতে থাকে।

প্রায় আধা ঘন্টা পর  এএসআই আশরাফ তার কথিত চোরাই স্বর্ন বিক্রেতা  লিটনকে নিয়ে বের হয়ে যেতে চাইলে উত্তেজিত জনতা আশরাফ ও লিটনকে গণপিটুনী দেয়। জনরোষ থেকে বাঁচতে আশরাফ লিটনকে নিয়ে পুনরায় দোতলায় আশ্রয় নেয়। এর কিছুক্ষণ পর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মালেক অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন। তিনি আশরাফ ও লিটনকে পুলিশ ভ্যানে উঠানোর সময়ও জনতা তাদের গণধোলাই দিতে থাকে।

ব্যবসায়ীদের অভিযোগ, পুলিশ প্রায়ই নিজেদের লোকদের আমাদের এখানে আগে চোরাই স্বর্ণ বিক্রি করতে পাঠায়। কোন দোকানদার সেই স্বর্ণ কিনলে তাকেসহ বিক্রেতাকে থানায় ধরে নিয়ে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা নিয়ে ছেড়ে দেয়। আমরা নিরীহ ব্যবসায়ীরা সদর থানার পুলিশের হাতে জিম্মি হয়ে গেছি।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশকে গণপিটুনি দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, বিষয়টি ভুলবোঝাবুঝি হয়েছে। পুলিশ চোরাই স্বর্ন বিক্রেতাকে ধরতে কালিরবাজার স্বর্ন পট্রিতে যায়। এ সময় এ এস আই চোরাই স্বর্ন যে দোকনে বিক্রি করতে গিয়েছিলো তার নাম জানতে গেলে ব্যবসায়ী ও কর্মচারীরা উত্তেজিত হয়ে উঠে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২২ জুন ২০১৬

Related posts