November 15, 2018

পুরান ঢাকায় দুই কোটি টাকার ওষুধ জব্দ

ঢাকাঃ  পুরান ঢাকার বাবুবাজার এলাকায় আলী চেয়ারম্যান মেডিসিন মার্কেটে র্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে সরকারি এবং বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে। ভ্রাম্যমাণ আদালত ৬টি প্রতিষ্ঠান থেকে প্রায় ২ কোটি টাকার ওষুধ জব্দ করে।

র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম জানান, অভিযানকালে সেবা মেডিক্যাল হলের গোডাউন থেকে সরকারি হাসপাতালে বিনামূল্যে বিতরণযোগ্য প্রোভেরা ইঞ্জেকশনসহ বিক্রয় নিষিদ্ধ ভারতীয় ওষুধ পেরিয়াকটিন, গাইনোকোসাইড, কুইন ভ্যাক্সেন, টিটাগাম, সিয়ালিস, টেট্রাক্স, ওনাগ্রা, হটেগ্রা, টারগেট, ডানো টিটি ভ্যাক্সিন, ম্যাক্সম্যান নামের বিপুল পরিমাণ ওষুধ এবং ঘনচিনি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এসমস্ত অপরাধের কারণে সেবা মেডিক্যাল হলের মালিক সালাউদ্দিনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। একই মার্কেটে শিমন ড্রাগ হাউজে অভিযান চালিয়ে ৫ প্রকারের বিপুল পরিমান সরকারি ওষুধসহ ১১ ধরনের বিক্রয় নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়।

এ প্রতিষ্ঠানের মালিক পারভেজ আলমকে দেড় বছরের কারাদণ্ড প্রদান করেন। একই মার্কেটের অন্নি মেডিক্যাল হলে অভিযান চালিয়ে ২১ ধরনের সরকারি ওষুধ জব্দ ও প্রতিষ্ঠানের মালিক মোঃ মমিন উল্ল্যাহেক ৯ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। তাছাড়া বিক্রয় নিষিদ্ধ ওষুধ বিক্রির দায়ে রায়হান মেডিসিন কর্নারের মালিক রায়হানকে দেড় লাখ টাকা, রিপন মেডিসিন হাউজের মালিক আরিফ হোসেন রিপনকে তিন লাখ টাকা এবং ইসলামিয়া মেডিক্যাল ফার্মার মালিক বাবুল হোসেনকে দেড় লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।ইত্তেফাক

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ মে ২০১৬

Related posts