September 19, 2018

পুনের বিপক্ষে স্বরূপে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্কঃ  বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসানের পারফরম্যান্স কিছুটা ঘাটতি পরেছিল। আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম দুই ম্যাচে নিজেকে তুলে ধরতে পারেননি। তার পারফরম্যান্স দেখে বোঝা যায়নি, এই সাকিব বিশ্ব সেরা অল রাউন্ডার। কিন্তু পুনের বিপক্ষে স্বরূপে ফিরলেন এই তারকা।

আইপিএল-এর নবম আসরে কলকাতার প্রথম দুই ম্যাচে সাকিবকে দলে নেয়া হয়নি। পরে তাকে একাদশে জায়গা দেয়া হয়। কিন্তু নিজের নামের যথার্থ বিচার করতে পারেননি। দুই ম্যাচ খেলেও উইকেটশূন্য ছিলেন।

প্রথম ম্যাচে তিন ওভার বল করে সাকিব দিয়েছিলেন ১৮ রান। উইকেট পাননি। মেডেনও পাননি। ব্যাট করার সুযোগ হয়নি। দ্বিতীয় ম্যাচে বলও করেছিলেন ৪ ওভার। ব্যাট হাতেও ক্রিজে নেমেছিলে। কিন্তু নিজের খেলাটা খেলে দেখাতে পারেননি। রান দিয়েছেন ২৮। আর ১৫ বল খেলে করেছিলেন মাত্র ১১ রান।

এবারের আসরে নিজের তৃতীয় ম্যাচেই স্বরূপে ফিরে এলেন সাকিব। প্রথম ওভারেই বাজিমত। কলকাতার প্রথম উইকেটটি এনে দিলেন তিনি। চতুর্থ ওভারে সাকিবের হাতে বল তুলে গম্ভীর। প্রথম পাঁচ বলে ৭ রান নেয় ব্যাটসম্যানরা। কিন্তু ওভারের শেষ বলে ডু প্লেসিসকে সরাসরি বোল্ড করে দেন সাকিব।

ইনিংসের ষষ্ঠ ওভারে আবার সাকিব। এবার কোনো উইকেট পাননি। কিন্তু রান দিয়েছেন মাত্র ৩। ফলে ব্যাটসম্যানদেরকে চাপে ফেলে দেন এই স্পিন-অল রাউন্ডার।

ধারাবাহিক সাফল্যে এক ওভার পর অষ্টম ওভারেও সাকিবের হাতে বল তুলে দেন নাইট রাইডার্স অধিনায়ক গম্ভীর। এবারও দিলেন মাত্র ৪ রান। ব্যাটসম্যানরা সাবধানে তার ঘূর্ণিপাক সামলে নিলেন। ফলে উইকেট পেলেন না বাংলাদেশী তারকা। ফলে ৩ ওভারে ১৪ রান দিয়ে তুলে নেন ১ উইকেট। এটাই কলকাতার সেরা বোলিং ফিগার।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৪ এপ্রিল ২০১৬

Related posts