November 20, 2018

পিনাক-জয়রাজের দূর্ভাগ্য

469
স্পোর্টস ডেস্কঃ  যুব দলের দুই ব্যাটসম্যান পিনাক ঘোষ আর জয়রাজ শেখকে দূর্ভাগা বললে খুব বেশি ভুল হবে কি? হয়তো না। কারণ, ভাগ্য খারাপ না হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে দুজনেই হাফসেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ফিরে আসবে কেন!

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের শুরুটা একটি বেশীই ধীরগতির ছিলো। দলের প্রথম রানটাও আসে চতুর্থ ওভারের মাথায়। এর মধ্যেই নিজেদেরকে সেট করে নিচ্ছিলেন দুই ওপেনার পিনাক আর সাইফ হোসেন। কিন্তু খুব বেশিদূর নিজেকে এগিয়ে নিতে পারেননি সাইফ। দশম ওভারে মুলদারের বলে উইকেটরক্ষক কাইলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাইফ। মাত্র নয় রান করতে পেরেছেন।

দ্বিতীয় উইকেটে পিনাকের সঙ্গে দলের হাল ধরেন জয়রাজ। শুরু থেকেই দারুণ বোঝাপাড়ার মধ্যে দিয়ে এগোচ্ছিলো তাদের ব্যাটিং। তাদের উপরে ভরত করেই গতি পেতে থাকে রানের চাকা। মাঝখানে একবার সহজ রানআউটের ফাঁদে পড়তে গিয়েছিলেন পিনাক। কিন্তু প্রতিপক্ষ দলের ছুঁড়ে দেওয়া বল সরাসরি স্ট্যাম্পে লাগাতে না পারায় বেঁচে যান সে যাত্রায়।

তখন ৪০ রানে ছিলেন পিনাক। ভাগ্য খারাপ, তিন রান যোগ করতে সেই রানআউটের ফাঁদেই পড়তে হলো তাকে! ৫১ বলে ৪৩ রান করে ফিরতে হয় তাকে। এই জুটি থেকে আসে মোট ৪৪ রান।

অন্যদিকে, জয়রাজ তখন উইকেটে রয়েছেন ২৪ রানে। নাজমুল হাসান শান্তকে নিয়ে তিনিও বড় সংগ্রহের পথে এগোচ্ছিলেন। সফল হতে পারেননি। পিনাকের মতো ৪০ পার করতেই(৪৬ রান ৫০ বলে) আউট হয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts