September 23, 2018

পিনাকের সেঞ্চুরিতে বাংলাদেশ যুবাদের বড় সংগ্রহ

961

স্পোর্টস ডেস্কঃ  ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে নামের প্রতি সুবিচার করতে পারেননি পিনাক ঘোষ। ব্যাট হাতে মাত্র ৩ রান করেই ক্যারিবীয় পেসার ওবেদ ম্যাককয়ের শিকারে পরিণত হন তিনি। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছেন পিনাক।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের এই ওপেনার করেছেন দারুণ এক সেঞ্চুরি। তার ব্যাটিং নৈপূণ্যে ৫ উইকেটে ২৯৯ রানের বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ৩০০ রান।

টস জিতে ব্যাটিংয়ে নেমে সাইফ হাসানের (৫) উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। দলীয় ৬ রানের মাথায় ম্যাককয়ের শিকারে পরিণত হন সাইফ। স্বাগতিকদের বিপদ সীমা কাটে  পিনাক ঘোষের দৃঢ়তায়। ১৩৫ বলে ১০৯ রানের মূল্যবান এক ইনিংস খেলেন বাংলাদেশের এই ওপেনার। তার ইনিংসে ছিল ৯টি চারের মার।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে নাজমুল হোসাইন শান্তর ব্যাট থেকে। ৯৮ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৭৯ রান করেন শান্ত। শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন মেহেদী হাসান মিরাজ। তুলে নেন ফিফটি। ২৬ বলে সাতটি চার ও একটি ছয়ে ৫৪ রানে অপরাজিত ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। এ ছাড়া জয়রাজ করেন ২১ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ, ওবেদ ম্যাককয় ও কেমো পল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts