November 20, 2018

পিএসএল শুরু; মাঠে নামছে সাকিব-তামিমরা

50
স্পোর্টস ডেস্কঃ   পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দারুনভাবে যাত্রা শুরু করলো কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। উদ্বোধনী ম্যাচে তারা মিসবাহ-উল-হকের ইসলামাবাদ ইউনাইটেডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। এদিন ইসলামাবাদের ১২৮ রানের লক্ষ্য সরফরাজ আহমেদের কোয়েটা টপকে গেছে ২৪ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিলেন কোয়েটা অধিনায়ক সরফরাজ। তার সিদ্ধান্তকে যথার্থই প্রমাণ করেছেন ২১ বছরের তরুণ বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ। মুলত তিনি একাই ইসলামাবাদের টপ অর্ডারকে গুঁড়িয়ে দিয়েছেন। বলার মতো রান পেয়েছেন কেবল অধিনায়ক মিসবাহই। ২৮ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় খেলেছেন ৪১ রানের ইনিংস।

শেষের দিকে আন্দ্রে রাসেল ২০ বলে চার বাউন্ডারি আর দুই ছক্কায় অপরাজিত ৩৫ রানের ইনিংস ইসলামাবাদকে ১২৮ রানের পুঁজি পেতে সাহায্য করেছে। বাকিদের মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান শেন ওয়াটসন এবং বাবর আজম দুজনই ১৫ রান করে করেছেন। নওয়াজ ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট।

জবাবে ইসলামাবাদের ১২৮ রান একেবারে মামুলি বানিয়ে ফেলেন লুক রাইট। তিনি আহমেদ শেহজাদকে সাথে নিয়ে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৫৩ রান। শেহজাদ ১১ রান করে ফিরে গেলেও ঝড়ো গতিতেই ছুটতে থাকেন রাইট। শেষ পর্যন্ত ৫৩ বলে ১১ চার আর চার ছক্কায় অপরাজিত ৮৬ রানের ইনিংস খেলে দলের জয় নিয়ে তবেই তিনি মাঠ ছেড়েছেন।

বল হাতে নায়ক নওয়াজ এখানেও পার্শ্ব চরিত্রে থেকে করেছেন অপরাজিত ২২। তাই স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। ২০ রানে ২টি উইকেটই নিয়েছেন ইমরান খালিদ। শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৫টায় সাকিব আল হাসান এবং মুশফিকুর রহীমের দল করাচি কিংস খেলবে লাহোর কালান্দারসের বিপক্ষে। রাত ১০টায় তামিম ইকবালের দল পেশোয়ার জালমির প্রতিপক্ষ ইসলামাবাদ ইউনাইটেড।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts